রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২৬ অপরাহ্ন

ভার্জিনিয়ায় শ্রেণিকক্ষে শিক্ষককে গুলি করল ৬ বছরের ছাত্র

ভার্জিনিয়ায় শ্রেণিকক্ষে শিক্ষককে গুলি করল ৬ বছরের ছাত্র

স্বদে‍শ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের একটি প্রাথমিক বিদ্যালয়ের ৬ বছর বয়সী এক শিশু তার শিক্ষককে গুলি করেছে। এই ঘটনায় শিক্ষক আহত হলেও শ্রেণিকক্ষে থাকা অন্য শিক্ষার্থীরা কেউ আহত হয়নি। গতকাল শুক্রবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের রিচনেক প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় পুলিশ জানিয়েছে, ‍গুলিবিদ্ধ ওই শিক্ষকের বয়স ৩০ বছরের বেশি। তিনি এখনো প্রাণহানির শঙ্কায় রয়েছেন।

স্থানীয় পুলিশ সুপার স্টিভ ড্রিউ এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘যে গুলি করেছে সেই শিক্ষার্থীর বয়স মাত্র ৬ বছর। তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।’ তিনি আরও বলেন,‘এই গুলির ঘটনাটি দুর্ঘটনাবশত ঘটেনি।’

স্থানীয় শিক্ষা বিভাগের স্কুল শাখার প্রধান জর্জ পার্কার বলেছেন, ‘এই ঘটনায় আমি বিস্মিত, আমি শোকাহত।’ এমন ঘটনা রোধে সবার সহায়তা দরকার উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আমাদের সবাইকে এই বিষয়টি নিশ্চিত করতে যে, শিশু-তরুণদের কাছে যেন কোনোভাবেই অস্ত্র না থাকে। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন।’

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রে শিক্ষাপ্রতিষ্ঠানে গোলাগুলির সংখ্যা বেড়ে গেছে। বিগত বছরের মে মাসে দেশটির ইতিহাসে অন্যতম বড় স্কুল শুটিংয়ের ঘটনা ঘটে। সে সময় টেক্সাসের একটি স্কুলে ১৮ বছর বয়সী এক তরুণের গুলিতে ১৯ শিশু ও দুই শিক্ষকের মৃত্যু হয়।

বন্দুক সহিংসতার বিষয়ে তথ্য-উপাত্ত সংগ্রহকারী ওয়েবসাইট গান ভায়োলেন্স আর্কাইভের দেওয়া তথ্য বলছে, ২০২২ সালে যুক্তরাষ্ট্রে বন্দুকের কারণে প্রাণহানি হয়েছে প্রায় ৪৪ হাজার মানুষের। এর প্রায় অর্ধেকই হত্যাকাণ্ড ও আত্মরক্ষার খাতিরে হয়েছে। বাকি অর্ধেক মূলত আত্মহত্যা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877