সোমবার, ১৩ মে ২০২৪, ১১:০২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কাল ঢাকায় আসছেন ডোনাল্ড লু, যা বলছে প্রধান দুই দল ঢাকা মহানগর পুলিশের এক সহকারী কমিশনার বদলি বিএসএফের পোশাকে সীমান্তে মাদকের কারবার করতেন রেন্টু কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আবদুল্লাহ ভারতে চতুর্থ দফা লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ ও কাশ্মিরে কেমন ভোট হলো বিভাজন থেকে বেরিয়ে এসে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কাজ করা উচিত : মির্জা ফখরুল মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে কনডেম সেলে রাখা বেআইনি : হাইকোর্ট আমার পুরো ক্যারিয়ার শেষ হয়ে গিয়েছিল : মনোজ মানবদেহে প্রথম ব্রেইনচিপ ইমপ্লান্টে ধাক্কা খেলো নিউরালিংক ফিলিস্তিনপন্থিদের বিক্ষোভে অংশ নেয়ায় যুক্তরাষ্ট্রে ৫০ অধ্যাপক গ্রেপ্তার
চসিক ভবন ঘেরাও পরিচ্ছন্নকর্মীদের

চসিক ভবন ঘেরাও পরিচ্ছন্নকর্মীদের

স্বদেশ ডেস্ক:

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) পরিচ্ছন্নতাকর্মীরা ডিজিটাল হাজিরা বাতিল ও ম্যানুয়েল সিস্টেমে হাজিরা দেওয়ার দাবিতে ভবন ঘেরাও করেছেন। মঙ্গলবার দুপুরে তারা নগর ভবনের বাইরে অবস্থান নিয়ে ঘেরাও করেন। বিক্ষোভের কারণে চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী কার্যালয়ে আটকে পড়েন। এ সময় তারা ফিঙ্গারপ্রিন্ট হাজিরা বাতিলের শ্লোগান দেয়।  তবে চসিক বলছে, এটি তাদের অযৌক্তিক দাবি। ডিজিটাল যুগে দাবি সমর্থনযোগ্য নয়। ম্যানুয়েল পদ্ধতিতে হাজিরা দিলে তারা না এসে কিংবা বিলম্বে এসেও হাজিরা দিয়ে দিচ্ছে। এখন ফিঙ্গার প্রিন্টের কারণে তারা অনিয়ম করতে পারছে না।

পরিচ্ছন্নতাকর্মীরা জানান, ডিজিটাল হাজিরার কারণে তাদের বেতন কেটে রাখা হয়েছে। আগের নিয়মেই ম্যানুয়েল হাজিরা দিবে এবং ফিঙ্গারপ্রিন্ট হাজিরা বন্ধ করতে হবে।   চসিকের সচিব খালেদ মাহমুদ বলেন, ‘পরিচ্ছন্নতাকর্মীরা ডিজিটাল হাজিরা দিতে অনিচ্ছুক। তারা চায় আগের নিয়মে গড় হাজিরা দিতে। ফিঙ্গার প্রিন্টে ডিজিটাল হাজিরার মাধ্যমে উপস্থিতি নিশ্চিত করায় অনেকের বেতন কাটা হয়েছে। এ কারণে তারা অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে। তিনি বলেন, তাদের এ দাবি কোনোভাবেই যৌক্তিক নয়। ভুয়া নামে বেতন তোলা আবার কর্মস্থলে না এসেও হাজিরা দেখানোর সংস্কৃতি বন্ধ করতে ডিজিটাল হাজিরা চালু করা হয়েছে। তারা এটা মানতে চায় না। এ কারণেই আন্দোলন করছে। তারা ঠিকমত কাজ না করলে শহর অপরিস্কার থাকবে। বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, প্রতি ওয়ার্ডে বিতর্কিত ডোর টু ডোর প্রকল্পসহ চারটি বিভাগের কর্মচারীদের জন্য ডিজিটাল হাজিরা চালু করে চসিক। এতে চসিকের ৪১ ওয়ার্ডে কর্মরত ডোর টু ডোর, পরিচ্ছন্নতা বিভাগ, বিদ্যুৎ বিভাগ ও সচিবালয় শাখার প্রায় সাড়ে চার হাজার কর্মীর ডিজিটাল হাজিরার আওতায় আসে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877