মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন

যুব মহিলা লীগের সম্মেলনে মিছিলে মিছিলে আসছেন নেতাকর্মীরা

যুব মহিলা লীগের সম্মেলনে মিছিলে মিছিলে আসছেন নেতাকর্মীরা

স্বদেশ ডেস্ক:

কনকনে শীতের শিশিরভেজা মাঠে সকাল থেকেই সরব নেতাকর্মীরা। খণ্ড খণ্ড মিছিলে নেতাকর্মীরা তাদের উপস্থিতি জানান দিচ্ছেন।

বৃহস্পতিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহিলা লীগের সম্মেলন। ফলে সকাল থেকেই উৎসবমুখর এ উদ্যান।

জানা গেছে, সকাল ৯টা থেকেই রাজধানীর বিভিন্ন ওয়ার্ড, থানা ও মহানগরের নেতারা সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশমুখে অবস্থান করেন। এরপর স্লোগান দিতে দিতে তারা সম্মেলন কেন্দ্রে প্রবেশ করেন।

এদিকে যুব মহিলা লীগের সম্মেলনে যোগ দিতে ঢাকার বাইরে থেকে বিভিন্ন ইউনিটের নেতারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের মাঠে অবস্থান করেন। সেখান থেকে ছোট ছোট মিছিল নিয়ে সম্মেলনস্থলে যোগ দিচ্ছেন তারাও।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ১১টায় অনুষ্ঠানিকভাবে যুব মহিলা লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সম্মেলনে সভাপতিত্ব করবেন বর্তমান সভাপতি নাজমা আক্তার। সংগঠনের সাধারণ সম্পাদক অপু উকিল সম্মেলন পরিচালনা করবেন।

২০০২ সালের ৬ জুলাই গঠিত হয় যুব মহিলা লীগ। সেসময় নাজমা আক্তারকে আহ্বায়ক ও অপু উকিলকে যুগ্ম আহ্বায়ক করে ১০১ সদস্যের কমিটি করা হয়। সংগঠনটির প্রথম সম্মেলন হয় ২০০৪ সালে। এতে নাজমা আক্তারকে সভাপতি ও অপু উকিলকে সাধারণ সম্পাদক করা হয়।

তিন বছর পর পর সম্মেলনের গঠনতান্ত্রিক বাধ্যবাধকতা থাকলেও ১৩ বছর পর হয় দ্বিতীয় সম্মেলন। ২০১৭ সালের ১৭ মার্চ যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলনে ফের নাজমা আক্তার ও অপু উকিল নেতৃত্বে আসেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877