শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘরে ঘরে সোনালী এক্সচেঞ্জ’র সেবা পৌছাতে চাই : এমডি আফজাল করিম

ঘরে ঘরে সোনালী এক্সচেঞ্জ’র সেবা পৌছাতে চাই : এমডি আফজাল করিম

স্বদেশ ডেস্ক:

বাংলাদেশের রাষ্ট্রায়াত্ব প্রতিষ্ঠান সোনালী ব্যাংকের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আফজাল করিম বলেছেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের ঘরে ঘরে সেবা দিতে সোনালী এক্সচেঞ্জ আধুনিক অনলাইন ব্যবস্থা অবলম্বন করছে। অচিরেই অ্যাপস ব্যবহারের মাধ্যমে ঘরে বসেই গ্রাহকরা অর্থ লেনদেন করতে পারবেন। প্রবাসীদের সেবার মান বাড়তে প্রয়োজনে যুক্তরাষ্ট্রে বাংলাদেশী অধ্যুষিত রাজ্যগুলোতে নতুন শাখা খোলা বা এজেন্ট নিয়োগ করা হবে। সোনালী এক্সচেঞ্জের বন্ধ হয়ে যাওয়া ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস শাখা অচিরেই খোলা হবে। তবে যুক্তরাষ্ট্রে সোনালী ব্যাংকের পূর্ণাঙ্গ শাখা খোলার বিষয়টি সরকারের সিদ্ধান্তের উপর নির্ভর করছে উল্লেখ করে তিনি হুন্ডির মাধ্যম নয়, বৈধপথে দেশে অর্থ প্রেরণের জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান।
সোনালী ব্যাংকের সাবসিডিয়ারী প্রতিষ্ঠান সোনালী এক্সচেঞ্জ কোং ইনক এর উদ্যোগে নিউইয়র্কে আয়োজিত ‘বৈদেশিক রেমিটেন্স এবং বাংলাদেশ’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সোনালী ব্যাংকের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আফজাল করিম উপরোক্ত কথা বলেন। সভায় বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেটে নিযুক্ত কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম। খবর ইউএনএ’র।
সিটির হিলসাইড এভিনিউস্থ একটি রেষ্টুরেন্টে শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। সোনালী এক্সচেঞ্জ ইনক’র প্রেসিডেন্ট ও সিইও মি. দেবশ্রী মিত্রের সভাপতিত্বে আয়োজিত সভায় আমন্ত্রিত অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির অন্যতম পরিচালক মোহাম্মদ আতাউর রহমান। সভা পরিচালনা করেন সোনালী এক্সচেঞ্জ ম্যানহাটান শাখার ম্যানেজার শাহাদৎ হোসেন। সভায় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ সোনালী এক্সচেঞ্জ জ্যামাইকা শাখার ম্যানেজার মনিউর রহমান, ওজনপার্ক শাখার ম্যানেজার কবীর হোসেন সহ প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভার আগে এমডি মোহাম্মদ আফজাল করিম হিলসাইড এভিনিউস্থ সোনালী এক্সচেঞ্জের জ্যামাইকা অফিস পরিদর্শন এবং সেখানে কিছু সময় অতিবিাহিত করেন। এসময় গ্রাহক সেবা পর্যবেক্ষনের পাশাপাশি গ্রাকদের সাথে কথাও বলেন।
সভায় এমডি মোহাম্মদ আফজাল করিম বলেন, বাংলাদেশে রিজার্ভ নিয়ে কোন সঙ্কট নেই। কোন গুজবে কান দেবেন না। সরকার দেশ, জাতি ও প্রবাসীদের সুবিধা কথা বিবেচনা করে যারা দেশে অর্থ প্রেরণ করেন তাদের জন্য শতকারা আড়াই ভাগ ইনটেনসিভ দিচ্ছে এবং এখন অর্থ প্রেরণে কোন ফি লাগছে না। তিনি যেকোন সমস্যায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সরাসরি যোগাযোগ করার আহবান জানান।
সভায় উপস্থিত সুধীবৃন্দ দেশে বিনিয়োগের নিশ্চয়তা, দেশ থেকে অর্থ আনার ক্ষেত্রে জটিলতা, এনআইডি বিড়ম্বনা, প্রবাসে থাকায় নিয়মিত লেন-দেন না করায় অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাওয়া প্রভৃতি সমস্যার কথা তুলে ধরলে এমডি মোহাম্মদ আফজাল করিম তা সমাধানের আশ্বাস দেন এবং কোন কোন বিষয় সরকারের এখতিয়ারভুক্ত বলে উল্লেখ করেন।
কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম তার বক্তব্যে বৈধ পথে অর্থ প্রেরণের আহবান জানিয়ে বলেন, প্রবাসীদের সেবার জন্য কনস্যুলেট সবসময় খোলা এবং সেবার মান বাড়াতে তিনি সাধ্যমতো চেষ্টা চালানোর আশ্বাস দেন। ঢাকায় বিমানবন্দরে হয়রানী, প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়ের অধীন সরকারের ‘নন স্টপ সার্ভিস’ না পাওয়ার ব্যাপারে প্রবাসীদের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, বিষয়গুলোর আপটেড জেনে তিনি জানাবেন।
সভার শেষ পর্যায়ে এমডি মোহাম্মদ আফজাল করিম ও কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম উপস্থিত সুধীবৃন্দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এসময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কন্ঠযোদ্ধা ও একুশে পদপ্রাপ্ত শিল্পী রথীন্দ্র নাথ রায়, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, বাংলাদেশ প্রতিদিন (উত্তর আমেরিকা সংস্করণ)-এর নির্বাহী সম্পাদক লাবলু আনসার ও সাংবাদিক এবিএম সালাহউদ্দিন আহমেদ ছাড়াও বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি নার্গিস আহমেদ, ডা, মাসুদুল হাসান, কুইন্স কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবীব, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট ওমর ফারুক খসরু, সৈয়দ আল আমীন রাসেল, রাব্বী সৈয়দ, রিয়েল এস্টেট ব্যবসায়ী মোহাম্মদ আমীন জুয়েল প্রমুখ অংশ নেন।
উল্লেখ্য, এমডি মোহাম্মদ আফজাল করিম এক সফরে গত ২৪ নভেম্বর বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র সফরে আসেন। তিনি এক সপ্তাহের মতো যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন। এসময় সোনালী ব্যাংক ও সোনালী এক্সচেঞ্জের অফিসিয়াল কর্মকান্ড প্রত্যক্ষ এবং কয়েকটি শাখা পরিদর্শন করবেন। আগামী ২ ডিসেম্বর তার দেশে ফিরে যাওয়ার কথা বলে সোনালী এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে। ছবি: ইউএনএ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877