সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
যে রেকর্ড শুধুই ইংল্যান্ডের

যে রেকর্ড শুধুই ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক:

শিরোপা নিষ্পত্তির মাধ্যমে শেষ হলো ২৯ দিনের বিশ্বকাপ মহাযজ্ঞ। শিরোপা গেছে ক্রিকেটের আতুড় ঘর ইংল্যান্ডে। ৩০ বছরের জমানো দুঃখটা এবার মুছে ফেললো ইংল্যান্ড। পাকিস্তানকে অশ্রুজলে ভাসিয়ে ১৯৯২ বিশ্বকাপের মধুর প্রতিশোধ নিয়ে নিলো তারা।

এই জয়ের ফলে নতুন এক কীর্তি গড়েছে ইংল্যান্ড, যা আর কখনোই দেখেনি ক্রিকেট বিশ্ব। ইংল্যান্ডের হাত ধরে প্রথমবারের মতো কোনো দেশ একই সময়ে দু’টা বিশ্বকাপ জয়ের স্বাদ পেলো। একমাত্র ইংল্যান্ড দলই একই সময়ে ৫০ ওভার ও ২০ ওভারের দু’টা বিশ্বকাপেরই চ্যাম্পিয়ন।

ক্রিকেটে দুই বিশ্বকাপের শুরু আজ থেকে ১৫ বছর আগে। ওয়ানডে বিশ্বকাপ আছে সেই ১৯৭৫ সাল থেকেই, ৩২ বছর পর এসে ২০০৭ সালে যুক্ত হয় টি-টোয়েন্টির বিশ্বকাপ। অর্থাৎ দু’টা বিশ্বকাপ একসাথে চলছে ১৫ বছর ধরে।

এই ১৫ বছরে আটটি টি-টোয়েন্টি এবং চারটি ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে। এর মাঝে কোনো দলই একটি বিশ্বকাপ থাকা অবস্থায় অন্য বিশ্বকাপ নিজেদের করতে পারেনি। ওয়ানডে বিশ্বকাপ জিতলে টি-টোয়েন্টি নয়, অথবা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে ওয়ানডেতে নয়, এমনটাই হয়ে এসেছে এত দিন।

তবে ১৫ বছর পরে এসে একই সাথে দু’টা ট্রফি শোকেসে রাখতে পারার গর্বের রেকর্ড শুধুই নিজেদের করে নিলো ইংল্যান্ডে। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পাশাপাশি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপটাও নিজেদের করে নিলো ক্রিকেটের আতুড় ঘর খ্যাত দেশটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877