শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

এলাকা পুনর্দখলে কোনো বিরতি দেয়া হবে না : জেলেন্সকি

এলাকা পুনর্দখলে কোনো বিরতি দেয়া হবে না : জেলেন্সকি

স্বদেশ ডেস্ক:

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি বলেছেন, রুশ বাহিনীর কাছ থেকে তার দেশের এলাকা পুনর্দখলে ইউক্রেনের সামরিক বাহিনীর প্রচেষ্টায় কোনো বিরতি দেয়া হবে না।

তার প্রাত্যহিক সান্ধ্যকালীন বক্তব্যে জেলেন্সকি এমন মন্তব্য করেন। এর আগে চলতি মাসে ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলের খারকিভ অঞ্চলে চালানো এক পাল্টা আক্রমণে ইউক্রেন বাহিনী তাদের দেশের এলাকা পুনরুদ্ধার করেছে।

জেলেন্সকি বলেন, হয়ত এখন আপনাদের কারো কারো মনে হতে পারে যে বেশ কয়েকটি জয় পাওয়ার পর আমরা একটু ঝিমিয়ে পড়েছি। কিন্তু সেটা ঝিমিয়ে পড়া নয়। এটি পরের ধাপের প্রস্তুতি, কারণ ইউক্রেনকে অবশ্যই স্বাধীন হতে হবে পুরোটাকেই।

এদিকে, রোববার রাতে সম্প্রচারিত সিবিএস নিউজের এক সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, যুক্তরাষ্ট্র ও মিত্রসহ ইউক্রেনের মানুষের অবিশ্বাস্য সাহসিকতা ও অবিশ্বাস্য সংকল্পের সহায়তায় ইউক্রেন যুদ্ধটিতে পরাজিত হচ্ছে না।

বাইডেন বলেন, যুদ্ধে জয় বলতে বুঝায় রাশিয়াকে ‘ইউক্রেন থেকে সম্পূর্ণরূপে বের করে দেয়া’ এবং ইউক্রেনের সার্বভৌমত্ব স্বীকার করা।

ইউক্রেনকে যুক্তরাষ্ট্রের দেয়া সামরিক ও মানবিক সহায়তার বিষয়ে প্রশ্ন করা হলে বাইডেন বলেন, যু্ক্তরাষ্ট্র যতদিন প্রয়োজন ততদিন পর্যন্ত ইউক্রেনকে সহায়তা দেয়া অব্যাহত রাখবে।

রোববার ইজিয়ুম ও রুশদের থেকে ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলে পুনরুদ্ধার করা অন্যান্য শহরে, ইউক্রেন যুদ্ধে নিহত নিজেদের মানুষজনের সন্ধান চালায়।

শনিবার জেলেন্সকি বলেছিলেন, তদন্তকারীরা ইজিয়ুমে সমাহিত কিছু কিছু সৈন্যের উপর চালানো নির্যাতনের নতুন প্রমাণ পেয়েছেন। খারকিভ অঞ্চলে কয়েকমাস ধরে রুশ নিয়ন্ত্রণে থাকা ও ইউক্রেনের পুনরুদ্ধার করা ২০টিরও বেশি শহরের একটি হলো ইজিয়ুম।

জেলেন্সকি জানান, একটি জায়গায় ১৭টি লাশের সন্ধান পাওয়া যায়, যেগুলোর কোনো কোনোটিতে নির্যাতনের চিহ্ন ছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877