শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

সহপাঠী হত্যার বিচার দাবিতে ফার্মগেটে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সহপাঠী হত্যার বিচার দাবিতে ফার্মগেটে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

স্বদেশ ডেস্ক:

সহপাঠী হত্যার বিচারের দাবিতে ফার্মগেটের সড়ক অবরোধ করেছে তেজগাঁও সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আজ সোমবার দুপুর ১২টার দিকে সড়ক অবরোধ করে তারা। এতে ফার্মগেটের পূর্ব পাশের রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। দীর্ঘ যানজটের তৈরি হয়।

এসময় শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ ‘আমার বন্ধু কবরে, খুনিরা কেন বাহিরে’ বলে শ্লোগান দিতে থাকে।

গতকাল রোববার রাজধানীর কুনিপাড়া এলাকা থেকে ফার্মগেটে কোচিং যাওয়ার পথে বিজি প্রেসের সামনে একটি প্রাইভেটকারের ধাক্কায় নিহত হয় তেজগাঁও সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণীর শিক্ষার্থী আলী হোসেন।

এই ঘটনার বিচার এবং নিরাপদ সড়কের দাবিতে আজ সকাল সাড়ে ১১টার দিকে তেজগাঁও সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজ, গভমেন্ট সাইন্স স্কুল ও তেজগাঁও কলেজের শিক্ষার্থীরা ফার্মগেটের আল-রাজি হাসপাতালে সামনে জড়ো হয়। প্রতিষ্ঠান থেকে মিছিল নিয়ে তারা এখানে আসে। পরে দুপুর ১২টার দিকে রাস্তায় বসে বিক্ষোভ শুরু করে। এ সময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা করলেও মানেনি তারা।

এসময় তেজগাঁ থানা পুলিশের পক্ষ থেকে বলা হয়, ঘটনায় জড়িত গাড়িটি আটক করা হয়েছে। আমরা চালকের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেব বলে শিক্ষার্থীদের সড়ক থেকে সরানোর চেষ্টা করলেও শিক্ষার্থীরা সড়কে থেকে সরেনি। পুলিশের পাশাপাশি তেজগাঁ সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকেরা ও তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে নেয়ার চেষ্টা করেন।

নিহত আলী হোসেনের বন্ধু তাজোয়ার রহমান বলেন, একটি গাড়ি ধাক্কা দেয়ার পর আমার বন্ধুর ১৫ মিনিটের মতো রাস্তায় পড়েছিল। একসময় কেউ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়নি। সময় মতো তাকে হাসপাতালে নেয়া হলে আলী হোসেন হয়তো বেঁচে যেত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877