শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১৮ পূর্বাহ্ন

আ’লীগ-বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান, পেকুয়ায় ১৪৪ ধারা জারি

আ’লীগ-বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান, পেকুয়ায় ১৪৪ ধারা জারি

স্বদেশ ডেস্ক:

কক্সবাজারের পেকুয়া উপজেলায় একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি’র পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে সংঘাত এড়াতে উপজেলা প্রশাসন আজ রোববার (২৮ আগস্ট) ১৪৪ ধারা জারি করা হয়েছে।

গতরাত ১২টায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা স্বাক্ষরিত একটি বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে পেকুয়া চৌমুহনী চত্বর ও আশপাশের এলাকায় ঘিরে ১৪৪ ধারা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখার স্বার্থে রোববার পেকুয়া উপজেলার সিকদারপাড়া স্টেডিয়াম থেকে চৌমুহনী হয়ে পেকুয়া চৌধুরীবাজার পর্যন্ত সব ধরনের সভা-সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার সকালে উপজেলা সদরে মাইকিং করে এ বিষয়টি প্রচার করা হয়।

এদিকে, বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, রোববার পেকুয়া উপজেলা বিএনপি’র উদ্যোগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

অপরদিকে, একইদিন পেকুয়া চৌমুহনী চত্ত্বরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক সমাবেশের ডাক দেয়া হয়। এ প্রেক্ষিতে শনিবার (২৭ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে মহড়া দিতে পেকুয়া চৌমুহনী এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মী ও স্টেডিয়াম এলাকায় বিএনপির নেতা-কর্মীরা অবস্থান নিলে পুলিশ সবাইকে সরিয়ে দেয়। পরে রাত ১২টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২৮ আগস্ট ১৪৪ ধারা জারি করে মাইকিং করা হয়।

এ বিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করে বলেন, ২৮ আগস্ট রোববার দুই রাজনৈতিক দলের পাল্টাপাল্টি কর্মসূচির প্রেক্ষিতে আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি হওয়ার শঙ্কা তৈরি হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত সকল ধরনের রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877