শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:১৫ অপরাহ্ন

মার্কিন সামরিক ঘাঁটি স্থাপন নিয়ে যা বলছে পাকিস্তান

মার্কিন সামরিক ঘাঁটি স্থাপন নিয়ে যা বলছে পাকিস্তান

স্বদেশ ডেস্ক:

দেশে মার্কিন সামরিক ঘাঁটি থাকার খবর অস্বীকার করেছে পাকিস্তান। ভবিষ্যতে পাকিস্তানে মার্কিন সামরিক ঘাঁটি স্থাপনের কোনো পরিকল্পনা নেই বলেও জানিয়েছে দেশটি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আসিম ইফতিখারের বরাতে শুক্রবার পাকিস্তান টুডে এ খবর জানিয়েছে।

সংবাদ সম্মেলনে আসিম ইফতিখার বলেন, পাকিস্তানে কোনো মার্কিন বিমান ঘাঁটি নেই এবং এরকম ঘাঁটি স্থাপনের কোনো পরিকল্পনাও ইসলামাবাদ বিবেচনা করছে না।

ইসলামাবাদ দেশটিতে সেনা ঘাঁটি করতে যুক্তরাষ্ট্রকে অনুমতি দেওয়ার বিষয়টি বিবেচনা করছে বলে সম্প্রতি পাকিস্তানের একাধিক গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। এ দিন বিষয়টি নাকচ করেন তিনি।

এ ব্যাপারে যেকোনো কল্পনাপ্রসূত খবর প্রচার করা হবে দায়িত্বহীনতার পরিচায়ক হবে মন্তব্য করে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন,  ২০০১ সাল থেকে পাকিস্তান ও আমেরিকার মধ্যে সামরিক সহযোগিতা থাকলেও নতুন করে দুই দেশের মধ্যে কোনো চুক্তি সই হয়নি।

২০০৮ সাল থেকে বেশ কয়েক বছর ধরে আফগানিস্তানে ড্রোন হামলা চালানোর কাজে পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের ‘শামসি’ ঘাঁটি ব্যবহার করেছে সিআইএ।

বিষয়টি পাকিস্তান সরকার কখনই আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি।

আফগানিস্তানের ভেতরে যে কোনো পদক্ষেপ নিতে পাকিস্তানের ভূখণ্ড ব্যবহার কিংবা ঘাঁটি গাড়তে কোনোভাবেই অনুমোদন দেওয়া হবে না বলে জানিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877