শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নির্বাচনের পর বাড়ি ফিরেই মারধরের শিকার বিএনপিকর্মী মেয়ের জন্য বিশেষ আয়োজন পরীর মাস্টার্সেও পরীক্ষার মাধ্যমে ভর্তির কথা ভাবা হচ্ছে: ঢাবি উপাচার্য নৈরাজ্য করলে ডাবল শিক্ষা পাবে বিএনপি, আমরা বসে নেই: ওবায়দুল কাদের জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে উত্তাল ইউক্রেন ‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে দস্যুর দখলে লক্ষ্মীপুরের দ্বীপ চর মেঘা, বিপাকে দেড়শতাধিক কৃষক নিজ বাড়িতে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন
‘সংবাদ ‌সংগ্রহের জন্য যৌন সম্পর্কে জড়ান নারী সাংবাদিকরা’

‘সংবাদ ‌সংগ্রহের জন্য যৌন সম্পর্কে জড়ান নারী সাংবাদিকরা’

স্বদেশ ডেস্ক:

সংবাদ ‌সংগ্রহের জন্য নারী সাংবাদিকরা যৌন সম্পর্কে জড়ান বলে মন্তব্য করেছেন মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের সঞ্চালক জেসি ওয়াট্টার্স। তার এ মন্তব্যের পর যুক্তরাষ্ট্রজুড়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে।

মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়, গত বুধবার জেসি ওয়াট্টার্স তার সঞ্চালিত ‘দ্য ফাইভ’ অনুষ্ঠানে এ বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘হলিউড তো বটেই। বাস্তব জীবনেও এক্সক্লুসিভ খবরের সন্ধানে নারী সাংবাদিকরা প্রায়শই যৌন সম্পর্কে লিপ্ত হন।

তিনি দাবি করেন, প্রায়ই এমনটি ঘটে থাকে। তবে এখানেই থেমে থাকেননি যুক্তরাষ্ট্রের জনপ্রিয় টেলিভিশন সঞ্চালক। নিজের যুক্তির পেছনে উদাহরণও টেনেছেন তিনি।

জেসি বলেন, ‘আলি ওয়াটকিন্স নামে এক সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ ছিল যে- তিনি ‘‘স্কুপ’এর সন্ধান পেতে তারই এক ‘‘সোর্স’’ এর শয্যাসঙ্গিনী হয়েছিলেন। শুধু তাই নয়, দীর্ঘ চার বছর ধরে সেই ‘‘সোর্স’’ এর সঙ্গে আলি ওয়াটকিন্সের যৌন সম্পর্ক ছিল, যা কাজে লাগিয়ে আলি তার কর্মজীবনে প্রচুর ‘‘এক্সক্লুসিভ স্টোরি’’ করেছিলেন।’

জেসি এমন বিতর্কিত মন্তব্য করার পর স্বাভাবিকভাবেই তার দিকে সমালোচনার তির ধেয়ে আসছে। অনেকেই তার এই ধরনের মন্তব‌্যকে ‘অসম্মানজনক’ এবং ‘অবমাননাকর’ বলে অভিহিত করেছেন।

জেসি ওয়াট্টার্সের এমন মন্তব্যের প্রবল বিরোধিতা করেছেন ‘সিএনএন’-এর সঞ্চালক এস ই কাপ। তিনি লেখেন, ‘এই ধরনের মন্তব‌্য ভিত্তিহীন এবং অত‌্যন্ত কুরুচিপূর্ণ। ফক্স নিউজের উচিত এর প্রতিবাদ করা এবং নিজেদের চ‌্যানেলের নারী সাংবাদিকদের পাশে দাঁড়ানো।’

এদিকে, হলিউডের বিখ‌্যাত পরিচালক ক্লিন্ট ইস্টউড তার আসন্ন ছবি ‘রিচার্ড জুয়েল’ ছবিতে দেখিয়েছেন ‘এক্সক্লুসিভ নিউজ’ এর খোঁজে এক নারী সাংবাদিক এফবিআই এজেন্টের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হচ্ছেন। এ নিয়ে বেশ বিতর্ক ছড়িয়েছে। ওয়াট্টার্সের মন্তব‌্য সেই বিতর্ককে আরও উসকে দিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877