শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৯:২৮ অপরাহ্ন

শুধু বদলিই পুলিশের শাস্তি হতে পারে না : সারজিস আলম

শুধু বদলিই পুলিশের শাস্তি হতে পারে না : সারজিস আলম

স্বদেশ ডেস্ক:

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম বলেছেন, অপরাধের জন্য শুধু বদলিই পুলিশের শাস্তি হতে পারে না। খুনের জন্যও পুলিশের বদলি ছাড়া আর কোনো শাস্তি হয় না।

তিনি বলেন, কঠোর শাস্তি নিশ্চিত করা না হলে আমরা যে বাংলাদেশের স্বপ্ন দেখি, আগামী দিনে সেখানে এর চেয়ে আরো বড় অভ্যুত্থান হবে ও বেশি রক্তপাত ঘটবে। যেসব পুলিশ সদস্য অন্যায়ভাবে আন্দোলনে আমার ভাইকে হত্যা করেছে, তাদের বাংলাদেশের আইন অনুযায়ী শাস্তির আওতায় আনতে হবে।

আজ শনিবার রংপুর মহানগর পুলিশের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে এসব কথা বলেন তিনি।

‘দেশে মিথ্যা মামলার মাধ্যমে ব্যবসা হচ্ছে, কোনো কোনো পুলিশ নীরব দর্শক হয়ে আছে’ এমন দাবি করে সারজিস আলম বলেন, জুলাই বিপ্লবে পুলিশের যে ইমেজ সঙ্কট তা মাথায় না রেখে এখনো কিছু পুলিশ বিভিন্ন মোড়কে কিছু দলের বা গোষ্ঠীর হয়ে কাজ করছে। কেউ আবার পরে কিভাবে সুবিধা নেয়া যায়, সে চেষ্টা করছে।

তিনি বলেন, বিগত তিনটি নির্বাচনে আওয়ামী লীগকে বৈধতা দেয়ার জন্য যারা তাদের সাথে নির্বাচনে অংশ নিয়েছে এবং যারা সংসদ সদস্যের চেয়ারে বসে সুযোগ-সুবিধা নিয়েছে, তারা যে দলেরই হোক না কেন, সবাই ফ্যাসিবাদের দোসর। এমন বাংলাদেশ চাই না যে একটি দল ক্ষমতায় এসে অন্যদের শোষণ করবে। ছাত্র-জনতার রক্তে যে স্বাধীনতা অর্জিত হয়েছে, আবু সাঈদ ভাই যে বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন, সেই বাংলাদেশ তৈরির পথে কেউ বাধা হয়ে দাঁড়াবেন না। কেউ বাঁধা হয়ে দাঁড়ালে আবারো রাজপথে দেখা হবে।

এর আগে সকালে পুলিশের আইজিপি ময়নুল ইসলামের সফরসঙ্গী হয়ে পীরগঞ্জের বাবনপুরে শহীদ আবু সাঈদের কবর জিয়ারত ও পরিবারের সাথে সাক্ষাৎ করেন।

বিকেলে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা স্মারকে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করবেন তিনি।

সূত্র : বাসস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877