শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

‘পাহাড়ে সম্প্রীতি নষ্টে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে’

‘পাহাড়ে সম্প্রীতি নষ্টে বাইরে থেকে ষড়যন্ত্র হচ্ছে’

স্বদেশ ডেস্ক:

পার্বত্য অঞ্চলে ঘটে যাওয়া ঘটনা নিয়ে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল অবসরপ্রাপ্ত জাহাঙ্গীর আলম চৌধুরী। অপরদিকে, স্থানীয় সরকার উপদেষ্টা বলেছেন, পাহাড়ে সম্প্রীতি নষ্ট করার জন্য বাইরে থেকে ষড়যন্ত্র করা হচ্ছে।

রাঙ্গামাটিতে শুক্রবার সংগঠিত সংঘর্ষের ঘটনা পরিদর্শন ও স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে বৈঠক শেষে শনিবার (২১ সেপ্টেম্বর) সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তারা।

আইনশৃঙ্খলা অবস্থার কিছুতেই অবনতি হতে দেয়া যাবে না উল্লেখ করে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, যারা আইনশৃঙ্খলা অবস্থার অবনতি করবে তাদের কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না।

ভবিষ্যতে তারা যদি আবারো আইনশৃঙ্খলা অবস্থার অবনতি ঘটানোর চেষ্টা করে তাহলে তাদের হাত ভেঙ্গে দেয়া হবে হুঁশিয়ারী দেন তিনি।

এসময় স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেন, পাহাড়ে সকলেই সম্প্রীতি চাই কিন্তু সম্প্রীতি নষ্ট করার জন্য বাইরে থেকে ষড়যন্ত্র করা হচ্ছে।

খাগড়াছড়ির দীঘিনালার ঘটনাকে কেন্দ্র করে রাঙ্গামাটিতে সংঘটিত সংঘর্ষের ঘটনাস্থল পরিদর্শন ও রাঙ্গামাটির নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে শনিবার বৈঠক করেন স্বরাষ্ট্র উপদেষ্টার নেতৃত্বে উচ্চ পর্যায়ে প্রতিনিধি দল।

শনিবার দুপুরে রাঙ্গামাটি রিজিয়নের প্রান্তিক হলে রাঙ্গামাটি জেলার বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গের এই বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল অবসরপ্রাপ্ত জাহাঙ্গীর আলম চৌধুরী, পার্বত্য উপদেষ্টা সুপ্রদীপ চাকমা, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় উপদেষ্টা এ এফ হাসান আরিফ, জিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাইনুর রহমানসহ সরকারের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠককে উচ্চ পর্যায়ে উপদেষ্টামন্ডলী তিন পার্বত্য জেলায় শান্ত থাকতে সকলকে আহ্বান জানিয়ে বলেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার। ঘটনায় যেই জড়িত থাকবে তাদের ছাড়া দেয়া হবে না।

পার্বত্য এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষাসহ সাম্প্রদায়িক সম্প্রীতি যাতে চলমান থাকে তার জন্য পার্বত্য এলাকায় সকল সম্প্রদায়ের প্রতি আহ্বান তারা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877