শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২২ অপরাহ্ন

ইবির ৪৬৪ আসন খালি : প্রক্রিয়া পরিবর্তন করে ভর্তি বিজ্ঞপ্তি

ইবির ৪৬৪ আসন খালি : প্রক্রিয়া পরিবর্তন করে ভর্তি বিজ্ঞপ্তি

স্বদেশ ডেস্ক:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির সপ্তম মেধাতালিকার ভর্তি শেষে ৪৬৪টি আসন খালি রয়েছে। শূন্য আসনের ভর্তির জন্য আগামী ১৭ জানুয়ারি অষ্টম মেধাতালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানিয়েছে, ভর্তি কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে নতুন প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে। এ প্রক্রিয়া অনুযায়ী ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বা স্বশরীরে এসে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে হবে। আগ্রহ প্রকাশকারী শিক্ষার্থীরা মেধাক্রম অনুযায়ী অষ্টম মেধাতালিকায় স্থান পাবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভাগপ্রাপ্ত না হওয়া ভর্তিচ্ছুদের আগামী ১৫ ও ১৬ জানুয়ারির মধ্যে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে হবে। ভর্তিচ্ছুরা সরাসরি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://admission.iu.ac.bd) লগইন করে অথবা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট ইউনিট অফিসে এসে স্বশরীরে আগ্রহ প্রকাশ করতে পারবেন। এ প্রক্রিয়ায় গুচ্ছ ভর্তি পরীক্ষার ফল অনুযায়ী ‘এ’ ইউনিটে ১৫৫৭ থেকে ৫৫৩০, ‘বি’ ইউনিটে ২৬৩ থেকে ২৬৬০ এবং ‘সি’ ইউনিটে ৫৮৬ থেকে ১৭৩০ মেধাক্রমে থাকা শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবেন।

১৭ জানুয়ারি প্রকাশিতব্য অষ্টম মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ১৮ ও ১৯ তারিখের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র প্রদানপূর্বক (ফরম পূরণ, ফি প্রদান ও কাগজপত্র জমা ) ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া বলেন, ভর্তি কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে এই প্রক্রিয়া প্রণয়ন করা হয়েছে। আগ্রহী শিক্ষার্থীদের মেধাক্রম অনুযায়ী বাছাই করে পরবর্তী মেধাতালিকা প্রকাশ করা হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের তিন ইউনিটে মোট ১৯৯০ আসনের মধ্যে ‘এ’ ইউনিটে ৩৪৪, ‘বি’ ইউনিটে ৯১ ও ‘সি’ ইউনিটে ২৯টি আসন খালি রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877