সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

মোজাফফর আহমদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

মোজাফফর আহমদের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্বদেশ ডেস্ক:

সদ্য প্রয়াত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সকাল সোয়া ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার মরদেহে শ্রদ্ধা জানান তিনি।

এর আগে মোজাফফর আহমদের প্রথম জানাজা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়। এসময় সামরিক বাহিনীর একটি সুসজ্জিত দল তাকে রাষ্ট্রীয় মর্যাদা জানায়।

সদ্য প্রয়াত এ রাজনীতিক ছিলেন মুজিবনগর সরকারের ছয়জন উপদেষ্টার মধ্যে একজন এবং মুক্তিযুদ্ধের অন্যতম একজন সংগঠক। এ ছাড়া ব্রিটিশবিরোধী আন্দোলন, ভাষা আন্দোলনেও ৯৭ বছর বয়সী এ রাজনীতিকের অসামান্য অবদান রয়েছে ।

প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি ও জাতীয় সংসদ স্পিকারের শ্রদ্ধা নিবেদন শেষে এবার সর্বসস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মোজাফফর আহমেদের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হচ্ছে। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত তার মরদেহ শহীদ মিনারে রাখা হবে।

এর পর বাদ আসর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। রাতে মরদেহ নেওয়া হবে কুমিল্লার দেবীদ্বার উপজেলার এলাহাবাদের গ্রামের বাড়িতে।

আগামীকাল রোববার সকাল ১০টায় নিজ গ্রামে অধ্যাপক মোজাফফর আহমদকে দাফন করা হবে। গতকাল শুক্রবার রাত পৌনে ৮টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ।

গত ১৪ আগস্ট থেকে অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। মোজাফফর আহমদের পরিবারের সদস্যরা জানিয়েছেন, কয়েক দিন ধরে তিনি রাজধানীর অ্যাপোলো হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন। বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877