বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

হোম কেয়ার ও এডাল্ট ডে কেয়ারে দুর্নীতি

হোম কেয়ার ও এডাল্ট ডে কেয়ারে দুর্নীতি

স্বদেশ ডেস্ক:

সোশ্যাল এডাল্ট ডে কেয়ার এবং হোম হেলথ কেয়ার স্কিমের ৬৮ মিলিয়ন ডলার প্রতারণায় জড়িত ৮ জনকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়েছে। নিউইয়র্কের ব্রুকলিন কেন্দ্রিক এই বিশাল চাঞ্চল্যকর প্রতারণার ঘটনায় তোলপাড় চলছে। ইউএস অ্যাটর্নি অফিস, নিউ ইয়র্ক ইস্টার্ণ ডিস্ট্রিক্ট পুরো ঘটনায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক সবকিছু করার প্রস্তুতি নিয়েছে বলে জানা গেছে। মার্কেটাররা প্রাপ্তবয়স্কদের জন্য ‘মেডিকেড’ প্রাপকদের কথা উল্লেখ করে অবৈধ পেমেন্ট গ্রহণ করেছে।

আসামিদের বিরুদ্ধে ব্রুকলিনের ফেডারেল আদালতে অভিযোগ উত্থাপন করা হয়েছে। সোশ্যাল এডাল্ট ডে কেয়ার এবং হোম হেলথ কেয়ার মেডিকেড স্কিমে প্রায় ৬৮ মিলিয়ন ডলার প্রতারণার পরিকল্পনায় জড়িত থাকায় ৮ জন আসামীকে অভিযুক্ত করা হয়। আসামী সবাইকে গ্রেপ্তার করা হয়েছে এবং বিচারক লোইস ব্লম্নমের আদালতে তাদেরকে হাজির করা হয় বলে জানা গেছে।
ব্রেওন পিস, অ্যাটর্নি ইস্টার্ণ ডিস্ট্রিক্ট অব নিউইয়র্ক, নিকোল এম আর্জেন্টিয়েরি, প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট অ্যাটর্নি জেনারেল এবং বিচার বিভাগের ফৌজদারি বিভাগের প্রধান; নাওমি গ্রুচাচজ, বিশেষ এজেন্ট ইন চার্জ, ইউএস ডিপার্টমেন্ট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস, ইন্সপেক্টর জেনারেলের অফিস উইলিয়াম এস ওয়াকার, বিশেষ এজেন্ট ইন চার্জ, হোমল্যান্ড সিকিউরিটি ইনভেস্টিগেশন, নিউইয়র্ক (এইচএসআই) এবং থমাস জি ডনলন, অন্তর্বতীর্কালীন কমিশনার, নিউইয়র্ক সিটি পুলিশ বিভাগ (এনওয়াইপিডি) গ্রেপ্তার এবং অভিযোগ উত্থাপন করেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি ব্রেওন পিস বলেন, সোশ্যাল এডাল্ট ডে কেয়ার এবং হোম হেলথ কেয়ার স্বাস্থ্য পরিষেবায় প্রবীণদের সহায়তার জন্য পরিচালিত হয়ে থাকে। তবে আসামিরা এটিকে ব্যবসা হিসেবে নিয়ে মেডিকেড প্রোগ্রাম থেকে লক্ষ লক্ষ ডলারের নগদ জালিয়াতি হিসাবে পরিণত করা করেছে। তিনি বলেন, ‘যারা করদাতাদের অর্থায়নে ফেডারেল স্বাস্থ্যসেবা কর্মসূচির বিপুল পরিমাণ ডলার লুণ্ঠন করে তাদের তদন্ত ও বিচারের জন্য আমার অফিস প্রতিশ্রুতিবদ্ধ’।

 

বিচার বিভাগের ফৌজদারি বিভাগের প্রধান প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট অ্যাটর্নি জেনারেল নিকোল এম. আর্জেন্টিয়েরি বলেন, অভিযোগপত্রে যেমন অভিযোগ করা হয়েছে, এই আসামীরা সোশ্যাল এডাল্ট ডে কেয়ার এবং হোম হেলথ কেয়ার প্রবীণদের জন্য হোম কেয়ার পরিষেবাগুলির জন্য মেডিকেডকে কয়েক মিলিয়ন ডলার প্রতারণার জন্য একটি বছরব্যাপী পরিকল্পনা করেছিল। আসামীরা প্রবীণ নাগরিকদের জন্য গুরুত্বপূর্ণ কর্মসূচিতে মেডিকেড প্রাপকদের নগদ ঘুষ এবং ঘুষ দিয়েছিল বলে অভিযোগ রয়েছে। আজকের অভিযোগগুলি স্পষ্ট করে দেয় যে ফৌজদারি বিভাগ ফেডারেল স্বাস্থ্যসেবা কর্মসূচি থেকে অর্থ লুণ্ঠনকারীদের সহ্য করবে না।
এইচএসআই নিউইয়র্ক স্পেশাল এজেন্ট ইন চার্জ ওয়াকার বলেন, অভিযোগ অনুযায়ী, আসামীরা তাদের অপরাধের সাথে যুক্ত ডলারের চিহ্ন ছাড়া আর কিছুই দেখেনি এবং এর ফলে আমাদের দেশের সবচেয়ে দুর্বল জনগোষ্ঠীর জন্য কল্যাণ তহবিলে ৬৮ মিলিয়ন মার্কিন ডলারের প্রতারণা করেছে।

এনওয়াইপিডি—র অন্তর্বতীর্কালীন কমিশনার ডনলন বলেন, এই অভিযোগে বর্ণিত অপরাধগুলি এমন একটি নেটওয়ার্কের সুবিধা নেয় যা অভাবীদের প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা এবং অন্যান্য পরিষেবা প্রদান করে।
আদালতের নথি অনুসারে, প্রায় ২০১৭ সালের অক্টোবর থেকে শুরু করে, আসামী জাকিয়া খান এবং আহসান ইজাজ ব্রুকলিন—ভিত্তিক দুটি সামাজিক প্রাপ্তবয়স্ক দিবসের যত্ন, হ্যাপি ফ্যামিলি সোশ্যাল অ্যাডাল্ট ডে কেয়ার, ইনকর্পোরেটেড (হ্যাপি ফ্যামিলি) এবং ফ্যামিলি সোশ্যাল অ্যাডাল্ট ডে কেয়ার, ইনকর্পোরেটেড (ফ্যামিলি সোশ্যাল) এবং নিউইয়র্ক মেডিকেড কনজিউমার ডাইরেক্টেড পার্সোনাল অ্যাসিস্ট্যান্স প্রোগ্রাম (সিডিপিএপি) এর জন্য একটি আর্থিক মধ্যস্থতাকারী, রেসপনসিবল কেয়ার স্টাফিং, ইনকর্পোরেটেড (রেসপনসিবল কেয়ার) পরিচালনা করেন যা মেডিকেড প্রাপকদের পরিবারের সদস্যদের দৈনন্দিন জীবনযাত্রার ক্রিয়াকলাপে মেডিকেড প্রাপকদের সহায়তা করার জন্য অর্থ প্রদানের অনুমতি দেয়। ঘুষ এবং ঘুষের বিনিময়ে, বিপণনকারী ইলেন আন্তাও, ওম্নিয়া হামদি এবং মানাল ওয়াসেফ মেডিকেড প্রাপকদের হ্যাপি ফ্যামিলি, ফ্যামিলি সোশ্যাল এবং/অথবা রেসপনসিবল কেয়ারে পাঠিয়েছিলেন। বিপণনকারীরা সামাজিক প্রাপ্তবয়স্কদের ডে কেয়ার এবং সি. ডি. পি. এ. পি পরিষেবাগুলির জন্য মেডিকেড প্রাপকদের ঘুষ এবং ঘুষ দিয়েছিল বলে অভিযোগ করা হয়েছে যা হ্যাপি ফ্যামিলি, ফ্যামিলি সোশ্যাল এবং রেসপনসিবল কেয়ার মেডিকেডকে বিল করেছিল কিন্তু প্রদান করা হয়নি বা ঘুষ এবং ঘুষের দ্বারা প্ররোচিত হয়েছিল। (সুত্র-আজকাল )

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877