বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২০ অপরাহ্ন

আবারও রিমান্ডে পলক-টুকু-জয়সহ ৬ জন

আবারও রিমান্ডে পলক-টুকু-জয়সহ ৬ জন

স্বদেশ ডেস্ক

সাবেক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের পৃথক দুই হত্যা মামলায় তিন দিন করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদলত।

অন্যদিকে সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক ডাক, সাবেক ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, চট্টগ্রাম বন্দরের সাবেক চেয়ারম্যান অবসরপ্রাপ্ত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহাইল এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রবিবার সকাল ৭টায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম শুনানি শেষে এই রিমান্ডের আদেশ দেন।

আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় সকাল সাড়ে ৬টার দিকে আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা লালবাগ থানার সাব-ইন্সপেক্টর আক্কাস মিয়া। তিনি আসামি টুকু, জয় ও মোহাম্মদ সোহাইলের পুনরায় সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

অন্যদিকে, আদাবর থানার গার্মেন্টস কর্মী রুবেল হত্যা মামলায় আসামি আহমদ হোসেন ও তানভীর হাসান সৈকতের সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার পরিদর্শক মিন্টু চন্দ্র বণিক।

এছাড়া বাড্ডা থানায় সুমন সিকদার হত্যা মামলায় এবং সূত্রাপুর থানায় ইকরাম হোসেন কাওসার ও ওমর ফারুক হত্যা মামলায় আসামি জুনায়েদ আহমেদ পলকের প্রত্যেক মামলায় ৭ দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। রাষ্ট্রপক্ষ ইন্সপেক্টর আসাদুজ্জামান রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। এছাড়া বিএনপিপন্থী আইনজীবী আনোয়ারুল ইসলামও রিমান্ডের পক্ষে শুনানি করেন।

অন্যদিকে আসামিদের পক্ষে আইনজীবী মোরশেদ হোসেন শাহীন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত উল্লেখিত রিমান্ডের আদেশ দেন।

গত ১৪ আগস্ট রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ আবাসিক এলাকা থেকে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে গ্রেপ্তার করা হয়। পরদিন রাজধানীর পল্টনের রিকশাচালক কামাল মিয়া হত্যা মামলায় তাদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মোহাম্মদপুরে মুদি দোকানি আবু সায়েদ হত্যা মামলায় গত ২০ আগস্ট আরিফ খান জয়ের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ২০ আগস্ট রাতে রাজধানীর গুলশান থেকে আহমদ হোসেন ও বনানী এলাকা থেকে সোহায়েলকে আটক করা হয়। পরদিন পল্টন থানায় যুবদল নেতা নবীন তালুকদার হত্যা মামলায় তাদের চার দিনের রিমান্ডের আদেশ দেন আদালত। গত ২৫ আগস্ট খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় তাদের প্রত্যেকের পুনরায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওইদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাহমিদ মোবিন রাতুলকে হত্যাচেষ্টা অভিযোগে চকবাজার থানার মামলায় সৈকতের আরও পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেয়া আদালত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877