বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন

ইউনূস-শাহবাজ ফোনালাপ, পারস্পরিক সহযোগিতার আশ্বাস

ইউনূস-শাহবাজ ফোনালাপ, পারস্পরিক সহযোগিতার আশ্বাস

স্বদেশ ডেস্ক

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সালে ফোনে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। এ সময় তারা ফোনালাপে পারস্পরিক সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপ করেছেন।

ফোনালাপে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হওয়ায় নোবেলজয়ী এই অর্থনীতিবিদকে অভিনন্দন জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী।

কথোপকথনে দুই নেতা একমত হন, বৃহত্তর আঞ্চলিক সহযোগিতা দক্ষিণ এশিয়ার জনগণের জীবনযাত্রার উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

শুক্রবার (৩০ আগস্ট) এক প্রতিবেদনে এ কথা জানায় রেডিও পাকিস্তান। এছাড়া পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতেও ফোনালাপের বিষয়টি নিশ্চিত করা হয়।

শাহবাজ শরিফ বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানান এবং বিভিন্ন ক্ষেত্রে বর্ধিত সহযোগিতার মাধ্যমে দ্বি-পক্ষীয় সম্পর্ক পুনরুজ্জীবিত করার গুরুত্বের ওপর জোর দেন।

পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক, ধর্মীয় ও সাংস্কৃতিক বন্ধন উল্লেখ করে শাহবাজ শরিফ বাণিজ্যিক সম্পর্ক, সাংস্কৃতিক আদান-প্রদান এবং জনগণের মধ্যে যোগাযোগ জোরদার করার জন্য গভীর ইচ্ছা প্রকাশ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877