বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

ঢাকায় আসছেন মার্কিন সিনেটর

ঢাকায় আসছেন মার্কিন সিনেটর

স্বদেশ ডেস্ক:

আগামী সপ্তাহে বাংলাদেশ সফর করতে পারেন মার্কিন সিনেটের মেজরিটি হুইপ ডিক ডারবিন। সফরসূচি অনুযায়ী ২৬ আগস্ট ঢাকায় আসতে পারেন ডারবিন।ডিক ডারবিন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক মুহাম্মদ ইউনূসের পুরনো বন্ধু।

শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের পতনের পর গঠিত অন্তর্বর্তীকালীন সরকারের সময় এটাই হবে কোনো মার্কিন রাজনীতিবিদের প্রথম বাংলাদেশ সফর।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র বলছে, ঢাকা সফরকালে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের স‌ঙ্গে বৈঠক করবেন ডিক ডারবিন। এছাড়া পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেন, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গেও বৈঠক করবেন তিনি।

আশা করা যাচ্ছে, অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার পর যুক্তরাষ্ট্রের শীর্ষ পর্যায়ের এই রাজনৈতিক নেতা সফরকালে বিভিন্ন বৈঠকে দু’দেশের মধ্যে আগামী দিনের সম্পর্কের বার্তা দেবেন।

স্প্রিংফিল্ডের ডেমোক্রেট ডিক ডারবিন ইলিনয় রাজ্যের ৪৭তম মার্কিন সিনেটর ও সিনিয়র সিনেটর এবং দ্বিপক্ষীয় কংগ্রেসনাল প্রতিনিধি দলের আহ্বায়ক। সিনেট ডেমোক্রেটদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ অবস্থান সিনেট মেজরিটি হুইপ হিসেবে কাজ করেন ডিক।

২০০৫ সাল থেকে প্রতি দুই বছর পর পর ডেমোক্রেটিক সহকর্মীদের সমর্থন পেয়ে এই দায়িত্বে আছেন সিনেটর ডারবিন। ডারবিন সিনেট জুডিশিয়ারি কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন এবং বরাদ্দ ও কৃষি কমিটিতে বসেন।

১৯৯৬ সালের ৫ নভেম্বর মার্কিন সিনেটে নির্বাচিত হন ডারবিন। এরপর ২০০২, ২০০৮, ২০১৪ ও ২০২০ সালে পুনরায় নির্বাচিত হন তিনি। তার দীর্ঘকালীন বন্ধু ও পরামর্শদাতা মার্কিন সিনেটর পল সাইমনের অবসর গ্রহণের ফলে শূন্য হওয়া আসনে দায়িত্ব পান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877