বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন

চাঁদপুরে দীপু মনি ও ডা: টিপুসহ মামলার বিবাদীরা আত্মগোপনে

চাঁদপুরে দীপু মনি ও ডা: টিপুসহ মামলার বিবাদীরা আত্মগোপনে

স্বদেশ ডেস্ক:

চাঁদপুরে নাশকতা, ভাঙচুর, লুটপাট ও অগ্নি সংযোগের মামলায় সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি ও তার ভাই ডা: টিপুসহ মামলার বিবাদীরা আত্মগোপনে রয়েছেন।

গ্রেফতার এড়াতে তারা মামলার দায়েরের পরপরই গা টাকা দিয়েছে। তবে দুষ্কৃতিকারীদের অতি দ্রুতই আইনের আওতায় আনবেন বলে জানান তদন্তকারী কর্মকর্তা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই ও ৪ আগস্ট চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে ওই বাড়ির প্রায় আড়াই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়।

এ ঘটনায় সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনিকে ১ নম্বর ও তার বড় ভাই জেলা আ’লীগের সহ-সভাপতি ডা: জে আর ওয়াদুদ টিপুকে ২ নম্বর আসামি করে ৫১০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো এক হাজার থেকে এক হাজার ২০০ জনকে আসামি করে মামলা এজাহারভুক্ত করা হয়েছে। এজাহার নম্বর ১১, তারখি ১৫.০৮.২০২৪ ইং।

বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: শেখ মুহসীন আলম ও ওসি তদন্ত মীর রাজ্জাক। গত ১৫ আগস্ট চাঁদপুর মডেল থানায় মামলা দায়ের করেন পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও শহরের বাগাদী রোড হাওলাদার বাড়ির বাসিন্দা কালু হাওলাদারের ছেলে আ: রাজ্জাক হাওলাদার।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ১৮ জুলাই রাত ৮টায় এবং ৪ আগস্ট সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি ও তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুর প্রত্যক্ষ নির্দেশে জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের জে এম সেনগুপ্ত রোডের মনিরা ভবন নামে বাড়িতে এক হাজার থেকে ১২ শ’ লোক দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে হামলা ও ভাঙচুর করে। পরে তারা ওই ভবনে আগুন দিয়ে মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

ক্ষতিগ্রস্ত মনিরা ভবনের বিপরীত পাশে পৌর মার্কেটের দ্বিতীয় তলার একটি অ্যাপার্টমেন্ট নিয়ে দীপু মনি চাঁদপুরে রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতেন। রাজনৈতিক প্রতিহিংসার কারণে তার প্রতিবেশী হওয়া সত্ত্বেও চাঁদপুর জেলা বিএনপির সভাপতির বাড়িতে একাধিকবার হামলা ও লুটপাটের ঘটনার মদদ দেন।

তার স্বৈরতান্ত্রিক রাজনৈতিক কর্মকাণ্ডে চাঁদপুরের সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে ওঠে। কিন্তু সশস্ত্র ছাত্রলীগ ও যুবলীগ ক্যাডারদের ভয়ে প্রতিবাদ করার সাহস পেতেন না। ভিন্ন মতাদর্শের মানুষ তার কাছে ছিল অসহায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877