বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

পদ ছাড়তে প্রস্তুত পাপন

পদ ছাড়তে প্রস্তুত পাপন

স্বদেশ ডেস্ক:

অবশেষে বিসিবি সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে সম্মত হয়েছেন নাজমুল হাসান পাপন।

গতকাল বৃহস্পতিবার রাতে বোর্ডের বেশ কয়েকটি বিশ্বস্ত সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানিয়েছেন, সভাপতির পদ ছাড়তে প্রস্তুত নাজমুল হাসান পাপন।

বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী, কোনো জরুরি কারণে সভাপতিকে সরে যেতে হলে প্রথমে বোর্ড সভা ডাকতে হবে। সেখানে তিনি সশরীরে না থাকলেও হবে। তার অনুমতি নিয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা সভা শুরু করতে পারবেন। এরপর সভায় থাকা যেকোনো একজনকে সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়ার সুযোগ থাকবে। তবে তার জন্য আনুষ্ঠানিকভাবে লিখিত আকারে পদত্যাগ পত্র সভায় জমা দিতে হবে বর্তমান সভাপতির।

বোর্ডের একটি সূত্র বলছে, খুব শিগগির পদত্যাগপত্র পাঠাবেন তিনি। এরপর দ্রুতই ডাকা হবে বোর্ড সভা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে হওয়া গণঅভ্যুত্থানের পর থেকেই খোঁজ নেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। সরকারের পতনের পর থেকেই তিনি আত্মগোপনে আছেন। যতটুকু জানা গেছে, এই মুহূর্তে সস্ত্রীক লন্ডনে অবস্থান করছেন তিনি। বোর্ড সভাপতি পাপন ছাড়াও বিসিবির আরও ১৩ পরিচালক আত্মগোপনে রয়েছেন বলে জানা গেছে।

এতে স্থবির হয়ে পড়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

২০১২ সালে সরকার থেকে মনোনীত হয়ে বিসিবির সভাপতি হয়েছিলেন পাপন। এরপরের বছর নির্বাচনে জয়ী হয়ে টানা ১২ বছর এই পদেই ছিলেন তিনি। আগামী বছর সেপ্টেম্বর পর্যন্ত তার বর্তমান পরিচালনা পর্ষদের মেয়াদ আছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877