বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৬:১৯ অপরাহ্ন

ঢাকায় আজ কারফিউ আরও শিথিল

ঢাকায় আজ কারফিউ আরও শিথিল

স্বদেশ ডেস্ক:

কোটা সংস্কার আন্দোলন ঘিরে জারি করা কারফিউ আরও কিছুটা শিথিল করা হয়েছে। রাজধানী ঢাকায় আজ রবিবার সকাল ৭টা থেকে বিকেল ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

গতকাল শনিবার রাতে ধানমন্ডিতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এছাড়া, গাজীপুর ও নারায়ণগঞ্জে রবি থেকে মঙ্গলবার পর্যন্ত সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। এর আগে, শনিবার ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ৯ ঘণ্টা কারফিউ শিথিল ছিল।

শিথিলের সময় স্বস্তিতে চলাচল করেন সাধারণ মানুষ। তবে রাজধানীতে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন ছিল পুলিশ। টহল দেয় সশস্ত্র বাহিনীও। সড়কে গণপরিবহনসহ যান চলাচল ছিল স্বাভাবিক।

এদিকে শনিবার জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, সরকারি ও বেসরকারি অফিস আজ রবিবার সকাল ৯টা থেকে শুরু হবে। অফিস শেষ হবে বিকেল ৩টায়। এই নিয়মে চলবে আগামী মঙ্গলবার পর্যন্ত।

অন্যদিকে আজ থেকে মঙ্গলবার পর্যন্ত নতুন সময়সূচিতে চলবে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো। এই তিনদিন অর্থাৎ ২৮, ২৯ ও ৩০ জুলাই কারফিউ শিথিলের সময় সকাল ১০টা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত দেশের সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে।

রাজধানীসহ সারা দেশে যেকোনো অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সড়কে গণপরিবহনসহ সিএনজিচালিত অটোরিকশা, রিকশায় চলাচল করছে যাত্রীরা। রাজধানীর বিভিন্ন মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্টে তল্লাশির পাশাপাশি রয়েছে নিয়মিত টহলও।

কোটা সংস্কার আন্দোলনে সহিংসতা, হামলা ও ভাঙচুর শুরু হলে গত শুক্রবার রাতে কারফিউ ও সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে বুধবার থেকে অফিস খোলার ঘোষণা দেওয়া হয়। ধাপে ধাপে বাড়ানো হচ্ছে কারফিউ শিথিলের সময়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877