শনিবার, ২২ Jun ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন

কাতার বিশ্বকাপের তৃতীয় ভেন্যু ‘মরুভূমির হীরা’

কাতার বিশ্বকাপের তৃতীয় ভেন্যু ‘মরুভূমির হীরা’

স্পোর্টস ডেস্ক:

‘মরুভূমির হিরা’ কাতার ২০২২ বিশ্বকাপের তৃতীয় ভেন্যু। ইতোমধ্যে স্টেডিয়ামের কাজ সম্পন্ন করেছে দেশটি। তবে ফিফা বিশ্বকাপের বল মাঠে গড়ানোর আগে, সেখানে গড়াতে যাচ্ছে আরেকটি বিশ্বকাপ ম্যাচ। ২০১৯ ক্লাব বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের মধ্য দিয়ে উন্মোচিত হতে যাচ্ছে কাতার বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম।

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুল সর্বপ্রথম মাঠে নামমবে ‘ডায়মন্ড ইন দ্য ডেজার্ট’ বা মরুভূমিতে হিরা স্টেডিয়ামে।

আগামী ১৮ ডিসেম্বর ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট দল লিভারপুল শেষ চারের ম্যাচে এখানেই খেলতে নামবে। অপরদিকে এই ম্যাচের দিন আবার কাতারের জাতীয় দিবস। আর সেমিতে প্রতিপক্ষ হিসেবে অল রেডসরা পেয়ে যেত পারে স্বাগতিক দল আল সাদ-কে। তবে বার্সেলোনা কিংবদন্তি জাভির কোচিংয়ে দলটিকে হারাতে হবে হিয়েঙ্গহেন স্পোর্টস (ওশানিয়া অঞ্চল) ও পরে সিএফ মন্টেরেকে (কনকাকাফ অঞ্চল)।

তিন দিন পরেই ক্লাব কাপ বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে এই এডুকেশন সিটি স্টেডিয়ামে।

এই ভেন্যুটি কাতারের আল রায়ান জেলার এডুকেশন সিটির ডানেই অবস্থিত। যেখানে ২০২২ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে এখানে। স্টেডিয়ামটি ডিজাইন করা হয়েছে ঐতিহাসিক ইসলামি স্থাপত্য ও আকর্ষণীয় আধুনিকতার মিশ্রণে। এছাড়া ত্রিভুজ বৈশিষ্ট্য রয়েছে যা কপপ্লেক্সটি সূর্যের অবস্থানের ওপর নির্ভর করে ও হীরার মতো জ্যামিতিক নিদর্শনগুলি রঙ পরিবর্তন করে।

কাতার বিশ্বকাপরে সুপ্রিম কমিটির ডেলিভারি ও লিগ্যাসির সেক্রেটারি জেনারেল হাসান আর তাওয়াদি জানান, কাতারের জাতীয় দিবসে এই স্টেডিয়াম উন্মোচন দেশকে গর্বিত করবে।

এর আগে ১১ ডিসেম্বর ক্লাব বিশ্বকাপের শুরুর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে জাসিন বিন হামাদ স্টেডিয়াম ও খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877