সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন

৫০০-১০০০ টাকার নোট বাতিলের খবর গুজব : বাংলাদেশ ব্যাংক

৫০০-১০০০ টাকার নোট বাতিলের খবর গুজব : বাংলাদেশ ব্যাংক

স্বদেশ ডেস্ক:

বাজারে চালু থাকা ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হচ্ছে বলে যে খবর ছড়িয়েছে, তা গুজব বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ক্যাসিনো বন্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে বিপুল টাকা উদ্ধারের পর অবৈধ অর্থ ধরতে ৫০০ ও ১০০০ টাকার নোট সরকার বাতিল করতে যাচ্ছে বলে সোশ্যাল মিডিয়ায় লেখালেখি হচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কিছু সংবাদ মাধ্যমে ৫০০ ও ১০০০ টাকা মূল্যমানের নোট বাতিলের বিষয়ে কিছু বিভ্রান্তিকর ও মিথ্যা খবর ছাপানো হয়েছে। এ ধরনের বিভ্রান্তিকর সংবাদ প্রচারের মাধ্যমে জনমনে ভীতি ও বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। যার ফলে দেশের মুদ্রা ব্যবস্থাপনার স্থিতিশীলতা বিনষ্ট হতে পারে।’

৫০০ কিংবা ১০০০ টাকার নোট বাতিলের কোনো পরিকল্পনা নেই জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘৫০০ ও ১০০০ টাকা মূল্যমান নোট বাতিলের কোনো চিন্তা বাংলাদেশ ব্যাংকের নেই।

‘অর্থাৎ, বাংলাদেশ ব্যাংক কর্তৃক এ ধরনের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি এবং সরকারের পক্ষ থেকে এ ধরনের কোনো সিদ্ধান্ত গ্রহণের জন্য বাংলাদেশ ব্যাংককে কোনো নির্দেশনাও প্রদান করা হয়নি।’

নোট বাতিলের বিভ্রান্তিকর খবর না ছড়াতে গণমাধ্যমসহ সবার প্রতি অনুরোধ জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হয়, ভারত সরকার কিছু দিন আগে অবৈধ অর্থ ধরতে সেদেশে প্রচলিত নোট যেভাবে বাতিল করেছিল, বাংলাদেশেও সেই পদক্ষেপ নেওয়া হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877