রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে গিয়ে নিখোঁজ আওয়ামী লীগের এমপি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী
পাকিস্তান সফরে গেলে লঙ্কান দলের ওপর হামলার হুমকি

পাকিস্তান সফরে গেলে লঙ্কান দলের ওপর হামলার হুমকি

স্পোর্টস ডেস্ক:

প্রায় এক যুগ পর পাকিস্তান নিজেদের মাটিতে প্রথম আন্তর্জাতিক সিরিজ আয়োজন করতে চলছে। এ উপলক্ষে পাকিস্তানের মাটিতে খেলেতে যাওয়ার কথা শ্রীলঙ্কার। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা রয়েছে এই সিরিজ।

কিন্তু এরই মধ্যে শ্রীলঙ্কান সরকারকে হুমকি দেওয়া হয়েছে, পাকিস্তানে ক্রিকেট খেলতে গেলে আবার সন্ত্রাসী হামলার শিকার হতে হবে তাদের। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, তারা সন্ত্রাসী হুমকির বিষয়ে কোনো তথ্য পায়নি। যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম দ্য গার্ডিয়ানর এক প্রতিবেদনে এমনটিই জানানো হয়েছে।

গতকাল বুধবার লঙ্কান বোর্ডের এক বিবৃতিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয় নির্ভরযোগ্য সূত্রে জানতে পেরেছে, পাকিস্তান সফরে শ্রীলঙ্কার দলের ওপর সন্ত্রাসী হামলার সম্ভাবনা রয়েছে। এজন্য পাকিস্তানের নিরাপত্তাব্যবস্থা নিয়ে আবার মূল্যায়ন করবে শ্রীলঙ্কা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আসা নির্দেশ অনুযায়ী এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে পিসিবি নিশ্চয়তা দিয়েছিল, আন্তর্জাতিক সিরিজ আয়োজন করার জন্য পাকিস্তান এখন পুরোপুরি নিরাপদ। এরই পরিপ্রেক্ষিতে দেশটিতে ক্রিকেট খেলতে শ্রীলঙ্কা একমত হয়েছিল বলেও জানানো হয়েছে ওই বিবৃতিতে।

সফরের জন্য পাকিস্তান উপযুক্ত জায়গা কি না, সেটি পুনর্বিবেচনা করছে লঙ্কান ক্রিকেট বোর্ড। নতুন করে নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছে শ্রীলঙ্কা।

ইতিমধ্যে নিরাপত্তার কারণ দেখিয়ে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গা ও ওয়ানডে অধিনায়ক দিমুথ করুণারত্নসহ ১০ জন লঙ্কান ক্রিকেটার আসন্ন এই সিরিজ থেকে নিজেদের নাম সরিয়ে নিয়েছেন।

প্রসঙ্গত, ২০০৯ সালে পাকিস্তানের লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলা হয়েছিল। এ ঘটনায় কমপক্ষে আটজনের প্রাণহানি এবং বেশ কয়েকজন লঙ্কান ক্রিকেটার আহত হয়েছিল। এর পরই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত পাকিস্তান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877