মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন

পাল্টে যাচ্ছে চট্টগ্রাম মহানগর আ’লীগের চেহারা…..

পাল্টে যাচ্ছে চট্টগ্রাম মহানগর আ’লীগের চেহারা…..

স্বদেশ ডেস্ক: আগামী অক্টোবরে দলের ২১তম জাতীয় সম্মেলন সামনে রেখে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগকে ঢেলে সাজানোর কাজ শুরু হয়েছে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী মেয়াদোত্তীর্ণ সব সাংগঠনিক ইউনিট, ওয়ার্ড ও থানা কমিটির সম্মেলন শেষ করতে উদ্যোগ নেওয়া হয়েছে। এসব সম্মেলন শেষে হবে মহানগর আওয়ামী লীগের সম্মেলন।

দীর্ঘদিন পর বন্দরনগরী চট্টগ্রামে আওয়ামী লীগের তৃণমূলের সব সাংগঠনিক কমিটির সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। শুধু তৃণমূল নয়, দীর্ঘদিন ধরে নগর আওয়ামী লীগের কমিটিতে অনুপস্থিত কয়েকজন নেতাও নিয়মিত সভা-সমাবেশে আসতে শুরু করেছেন। অনেকে বলেছে, কেউ কেউ সক্রিয় হয়েছেন নতুন কমিটি থেকে বাদ পড়ার আশঙ্কায়। আবার শীর্ষ পর্যায়ের নেতাদের অনেকে তৎপর বড় পদের আশায়। সব মিলিয়ে নগর, থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীরা বর্তমানে বেশ উজ্জীবিত।

তৃণমূল সম্মেলনের বিষয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন   জানান, ‘জাতীয় সম্মেলনের আগে আমরা তৃণমূলের সম্মেলন শেষ করতে চাই। এই লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। খুব দ্রুত ইউনিটের সম্মেলন শুরু হতে যাচ্ছে। এসব সম্মেলনের পাশাপাশি সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম চলমান থাকবে। আর আগামী ২ সেপ্টেম্বর থেকে ওয়ার্ড সম্মেলন শুরু হবে। ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডের সম্মেলন শেষ করে থানা কমিটিগুলোর সম্মেলন করা হবে। এর মাধ্যমে যোগ্যরা নেতৃত্বে আসবেন।’ তিনি জানান, ‘তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামী লীগের প্রাণস্পন্দন। তৃণমূল সম্মেলন শেষ হলে সংগঠন আগের চেয়ে আরো শক্তিশালী হবে। দলে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করছে। দু-একজন যারা নিষ্ক্রিয়, তারাও আশা করি সক্রিয় হবে। তৃণমূল সম্মেলনের পর কেন্দ্র থেকে যখনই নগর আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশ দেওয়া হবে আমরা ওই সময়েই করতে পারব। নগর কমিটির সম্মেলন করারও প্রস্তুতি রয়েছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877