মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন

মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত তিনদিনব্যাপী ২৮তম নিউইয়র্ক বই মেলা শুরু

মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত তিনদিনব্যাপী ২৮তম নিউইয়র্ক বই মেলা শুরু

স্বদেশ রিপোর্ট: জ্যাকসন হাইটস্ পিএস ৬৯-এর অডিটোরিয়ামে মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত তিনদিনব্যাপী ২৮তম নিউইয়র্ক বই মেলা শুরু হয়েছে। এ উপলক্ষ্যে সন্ধ্যা ৮টায় ডাইভারসিটি প্লাজা থেকে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে পিএস ৬৯-এসে শেষ হয়। যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে আসা কবি, লেখকবৃন্দসহ নিউইয়র্ক সিটির বিশিষ্ট কবি, লেখক ও সাহিত্যিক বৃন্দের সমন্বয়ে বইমেলা অনুষ্ঠানের শুভ সূচনা হয়।
বেলুন উড়িয়ে-ফিতা কেটে ২৮তম নিউইয়র্ক বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এসময় কবি, সাহিত্যিক, লেখকবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
২৮তম নিউইয়র্ক বইমেলা বাংলাদেশ থেকে আশা বিভিন্ন প্রকাশণী যথাক্রমে আহমেদ পাবলিশিং হাউস, সন্দেশ, ছড়াটে, ইত্যাদি গ্রন্থ প্রকাশ, প্রথম আলো, বইয়ের স্টলে বই পিপাসুদের ভীড় ছিল চোখে পড়ার মত। স্টলগুলোতে সাজানো বইগুলো থেকে অনেকে তাদের পছন্দের লেখকের বইটি কিনছেন।
বইমেলা অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলা একাডেমী’র মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। এরপর যথাক্রমে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা, মুক্তধারা ফাউন্ডেশনের চেয়ারম্যান জিয়াউদ্দিন আহমেদ, ভয়েস অব আমেরিকার বিভাগীয় প্রধান রোকেয়া হায়দার, ফরিদুর রেজা সাগর এবং মনিরুল হক।
শুভেচ্ছা বক্তব্য শেষে শুরু হয় বাংলাদেশ ইন্সটিটিউট অব পারফর্মিং আর্টস-এর মনোজ্ঞ নৃত্য পরিবেশনা। বিশ্বকবি রবীন্দ্রনাথ, বিদ্রোহী কবি নজরুল, পল্লী কবি জসীমউদ্দিন এবং বাউল সম্রাট হাছন রাজা রচিত মর্মস্পর্শী গানগুলি দিয়ে সাজানো বিপা’র ছাত্র-ছাত্রীদের নৃত্য পরিবেশনা উপস্থিত সকল দর্শক-শ্রোতাদের বিমোহিত করে ফেলে। নিউইয়র্ক বই মেলার দ্বিতীয় দিন সকলকে আসার আমন্ত্রণ জানিয়ে মনোমুগ্ধকর নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে প্রথম দিনের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877