শনিবার, ০২ মার্চ ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

হুড়মুড় করে ভেঙে পড়লো ৪৬০ ফুট লম্বা ব্রিজটি

হুড়মুড় করে ভেঙে পড়লো ৪৬০ ফুট লম্বা ব্রিজটি

স্বদেশ ডেস্ক:

এ যেন সিনেমায় ঘটে যাওয়া নান্দনিক কোনো দৃশ্যের অবতারণা। হলিউড কিংবা বলিউড সিনেমার দৃশ্যে যেমন মুহূর্তেই বড় বড় ব্রিজ ভেঙে পানিতে পড়ে। ঠিক তেমনি বাস্তবে এমনই একটি ঘটনা ঘটেছে তাইওয়ানে। ব্রিজ ভেঙে পড়ার এই দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়।

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে তাইওয়ানের নানফাংগাও এর মৎস্য বন্দরে এ ঘটনা ঘটে। বন্দরের ওই ব্রিজটির ভেঙে পড়ার দুটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শেয়ার হয়। এর পর মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

এ ঘটনায় বেশ কয়েকজন আহত হওয়ার পাশাপাশি নিখোঁজও রয়েছেন অনেকে। তা‌দেরকে উদ্ধার করতে তল্লাশি চালাচ্ছেন উদ্ধারকারীরা।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, সকাল সাড়ে ৯টায় দিকে ব্রিজটির উপর দিয়ে একটি তেলের ট্যাঙ্কার পার হচ্ছিল। আর কয়েক মিটার গেলেই হয়তো ট্যাঙ্কারটি পার হয়ে যেতে পারতো। কিন্তু তার আগেই ব্রিজটি ভেঙে পড়ে। তেলের ট্যাঙ্কারসহ ৪৬০ ফুটের গোটা ব্রিজটি নদীতে ভেঙে পড়ার পর পরই বিশাল ঢেউয়ে নোঙর করে রাখা বড় নৌকাগুলি নদীর পাড়ে ধাক্কা খায়।

জানা গেছে, সেতুর নিচে কয়েকটি মাছ ধরার ছোট ছোট নৌকা ছিল। সেগুলোর উপরেই ব্রিজটি ভেঙে পড়ে। ১৯৯৮ সালে নানফাংগাও এর ওই মৎস্য বন্দরের ব্রিজটি নির্মাণ করা হয়েছিল।

দুর্ঘটনায় মোট ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বেশ কয়েকজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনকও।

ব্রিজটি ভেঙে পড়ার একদিন আগেই এই এলাকা দিয়ে একটি ঘূর্ণিঝড় টাইফুন বয়ে যায়। তার ফলে ব্রিজটি ক্ষতিগ্রস্ত হয়েছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877