রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
নিউইয়র্কে এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার সংম্বর্ধিত

নিউইয়র্কে এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার সংম্বর্ধিত

স্বদেশ রিপোর্ট: নিউইয়র্কের ইউনাইটেড বাংলা লুথারেন চার্চ অব আমেরিকা’য় বাংলাদেশের প্রথম খ্রীষ্টান মহিলা সংসদ সদস্য (সংরক্ষিত নারী আসন ৩৩০, আসন ৩০) এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার’কে নিউইয়র্কস্থ বাঙালী খ্রীষ্টান কমিউনিটির পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজক কমিটির দায়িত্বে ছিলেন রেভা: জেমস রয়, রোভা: যোষেফ ডি বিশ্বাস, মি: কেলভিন মন্ডল, মি: জেমস নির্মল সরকার ও মি: জর্জ পিন্টু অধীকারি। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন ইভ্যানঞ্জিলিক্যাল বেঙ্গলী চার্চের পাস্টর রেভা: যোষেফ ডি বিশ্বাস। অনুষ্ঠানের শুরুতে মহান সৃষ্টিকর্তার উদ্দেশ্য ধন্যবাদ জ্ঞাপন করা হয়। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ সম্মান ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে পাস্টর রেভা: যোষেফ বলেন, যে দেশ রতœ গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনা আমাদের সমাজ থেকে এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার’কে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য নির্বাচিত করে আমাদের সমাজকে সম্মানিত করেছেন-সেইসাথে তিনি আমাদের প্রত্যাশার কিছুটা হলেও পূরণ করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনাইটেড বাংলা লুথারেন চার্চ অব আমেরিকা’য়-এর পাস্টর রেভা: জেমস রয়। শুরুতে পবিত্র বাইবেল পাঠ করেন বাংলা বাইবেল চার্চের পালক রেভা: ড, লিওনার্ড বিপ্লব দাস। প্রারম্ভিক প্রার্থনা পরিচারনা করেন ফার্ষ্ট বাংলা ব্যাপ্টিষ্ট চার্চের প্রাক্তন পালন রেভা: ডমিনিক ঢালী। বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গিত বাজানোর সময় সবাই দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন। ক্যালভিন মন্ডলের পরিচালনায় ও আয়োযক কমিটির সদস্যদের উপস্থিতিতে প্রধান অতিথি সংসদ সদস্য এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার ও উপস্থিত বিশেষ অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়।
শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ক্রাইস্ট বাংলা চার্চের পালক ড. রেভা: প্রদীপ দাস, জেমস নির্মল সরকার, যোষেফ হাওলাদার, মিসেস টনা ভৌমিক প্রমুখ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ফাদার স্ট্যানলী আদি গমেজ, এটর্নি অশোক কর্মকার, মো: জাকির হোসেন প্রমুখ। বক্তাগণ মানব সেবা, গণতন্ত্র, ন্যায্যতা, উন্নয়ন, মানিবাধিকার ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করেন এবং গ্লোরিয়া ঝর্ণা সরকারের কল্যাণ কামনা করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে জন্ম স্থান, শিক্ষা, মানব কল্যাণে তার স্বপ্ন, রাজনীতিতে অংশগ্রহণ, মানুষের প্রতি ভালোবাসা, তার প্রতি মানুষের সমর্থন, মাননীয় প্রধান মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করেন। এই প্রবাসে বাংলাদেশ খ্রীষ্টান কমিউনিটি যে সম্মান প্রদর্শন করলো তার প্রতি আয়োজকসহ উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এবং মানব কল্যাণে কাজ করার জন্য তিনি সকলের প্রার্থণা ও আশীর্বাদ কামনা করেন।
সভাপতি পাস্টর রেভা: জেমস রয় প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। পরিশেষে রেভা খ্রীষ্টফার অধীকারীর সমাপনি প্রর্থনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
উল্লেখ্য, এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে জাতিসংঘের ৭৪তম অধিবেশনে যোগদানের উদ্দেশ্যে নিউইয়র্ক এসেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877