শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন

মিথ্যুক প্রেমিককে যেভাবে চিনবেন..?

মিথ্যুক প্রেমিককে যেভাবে চিনবেন..?

স্বদেশ ডেস্ক: বিশ্বাস সম্পর্কের একটি বড় ভিত্তি। সুখী ও দীর্ঘস্থায়ী সম্পর্ক গড়তে হলে বিশ্বাস খাঁটি হওয়া প্রয়োজন। বিশ্বাস না থাকলে যে কোনও সম্পর্কই নড়বড়ে হয়ে যায়। বারবার মনে হয় বোধহয় কিছু লুকোচ্ছে। আপনার প্রেমিও কি আপনার সঙ্গে এ রকম করে? মিথ্যে কথা বলে? জেনে নিন কিভাবে চিনবেন আপনার প্রেমিককে।
১. কোথায় রয়েছে ঠিকমতো জানায় না: আপনার ‘প্রেমিক’ কোথায় রয়েছে কথাটি ঠিকমতো বলে না বা এড়িয়ে যায়। বা বললেও ভুলভাল কিছু একটা বুঝিয়ে দেয়, এমন হলে বোঝা যাবে সে মিথ্যা বলছে আপনার সঙ্গে।
২. অতিরঞ্জিত করে: কোনো কিছুকে অতিরঞ্জিত করে ফুটিয়ে তোলা মিথ্যাবাদী মানুষের একটি বিশেষ লক্ষণ। এমন হলেও অনেকটা বোঝা যায় সে আপনাকে মিথ্যা বলছে। ধরুন, সে আপনাকে তার ব্যক্তিগত জীবনের কিছু গল্প শোনাচ্ছে। তবে বাস্তবে যতটা ঘটেনি এর চেয়েও অনেক রংচং মিশিয়ে উপস্থাপন করছে বিষয়টিকে। সবসময়ই সে এভাবে কথা বললে বুঝতে হবে সে মিথ্যা বলছে।
৩. কথা রাখে না: হয়তো আপনাদের এক সঙ্গে কোনো কাজ করার কথা রয়েছে। তবে যেদিন সেটি করার কথা সেদিন তিনি অনুপুস্থিত। এমন ঘন ঘন হতে থাকলে বুঝবেন সে আপনাকে মিথ্যা বলছে। মাঝেমধ্যে এমনটা হয়তো হতে পারে। কিন্তু প্রায়ই বিষয়টি ঘটা কিন্তু ভালো লক্ষণ নয়। এভাবে কথা দিয়ে কথা না রাখা উচিত নয়।
৪. অস্বীকার করা: প্রায়ই যদি সে কথা অস্বীকার করে এবং আপনাদের মধ্যে কোনও যৌথ সিদ্ধান্ত হেেলা পরে তিনি তা অস্বীকার করেন এরকম মানুষ হলে তার সঙ্গে চলা খুবই মুশকিলের।
৫. ছুতো দেখায়: বেশির ভাগ মিথ্যাবাদীই ঝামেলা এড়ানোর জন্য ছুতো দেখায়। সে কাজে ব্যস্ত ছিল, রাস্তায় খুব জ্যাম ছিল, বাড়িতে কোনো সমস্যা হয়েছেÑএসব কথা বলতে থাকে। মাঝেমধ্যে এসব বিষয় ঘটতেই পারে। তবে সব সময় নিশ্চয়ই ঘটবে না। তাই সে সবসময় ছুতো দেখালে একটু সতর্ক হওয়াই ভালো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877