সোমবার, ১৭ Jun ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

মাননীয় মন্ত্রী মহোদয় কি বাঙ্গালকে হাইকোর্ট দেখালেন?

মাননীয় মন্ত্রী মহোদয় কি বাঙ্গালকে হাইকোর্ট দেখালেন?

অনুচয়নে: কাজী কাসেম :
বিশ্বের সব দেশেই সেনা বাহিনীর পদন্নোতির ক্ষেত্রে আন্তর্জাতিক মানের নীতিমালা কঠোর ভাবে অনুসৃত হয়। এই নীতিমালা অলঙ্ঘনীয়। বাংলাদেশেও আন্তর্জাতিক মানের নীতিমালা অনুযায়ী পদন্নোতি দেওয়া হয়। কয়েকদিন আগে সেনাবাহিনীর এক অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী সেনা বাহিনীর সদস্যদের পদন্নতি জন্য যোগ্যতার মাপকাঠি পেশাগত দক্ষতা, নেতৃত্বের যোগ্যতা, জ্যেষ্ঠতা, শৃখলা ,স ততা, আনুগত্যের মাপকাঠি ছাড়াও নতুন এক শর্ত আরোপ করতে পরামর্শ দিয়েছেন-সেটা হল দেশ প্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস । দেশপ্রেম ও মুক্তি যুদ্ধের চেতনার মাপকাঠি কি হবে তা কিন্তু তিনি বাতলে দেননি।
কয়েক দিন আগে মাননীয় প্রধান মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেছেন যে দেশে কর্ম সংস্থান আছে তাই ধান কাটার শ্রমিক পাওয়া যাচ্ছেনা।বিষয়টি অবশ্যই প্রণিধান যোগ্য। তবে ইদিনিং আশার আলো দেখা যাচ্ছে। ধান কাটা পেশাজীবি কামলার যায়গায় সরকারি আমলা ও পেশাদার রাজনীতিবিদদেরকে মাথায় গামছা বেঁধে কৃষকের ধানের ক্ষেতে ও খবরেরে কাগজে দেখা যাচ্ছে।সদ্য মন্ত্রিত্ব হারনো ব্যাথায় কাতর জবাব রাশেদ খান বলেছেন কামলার অভাবকে পুঁজি করে এবারের বোরো মৌসুমে সরকারের কর্তা ব্যাক্তিরা ও বিভিন্ন সংগঠনের নেতারা জিন্স টি শার্ট ও নতুন গামছা লুঙ্গি পরে ধান কাটার অভিনয়ের ফটো সেশন করে খেত মজুর ও চাষিদের উপহাস করেছে।
একি কথা শুনি আজ মন্থরার মুখেতে-রাশেদ খান বলেছেন কামলার অভাবকে পুঁজি করে এবারের বোরো মৌসুমে সরকারের কর্তা ব্যাক্তিরা ও বিভিন্ন সংগঠনের নেতারা জিন্স টি শার্ট ও নতুন গামছা লুঙ্গি পরে ধান কটার অভিনয়ের ফটো সেশন করে খেত মজুর ও চাষিদের উপহাস করেছে।
প্রতি মন্ত্রীর পদ থেকে ছিটকে পরা জনাব জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকের এক প্রশ্নের জবাবে বলেছেন দুর্নীতিকেই চ্যালেঞ্জ হিসাবে দেখছে আওয়ামী লীগ। দুর্নীতি তো কর তো বিএনপি নেতারা-তারা তো এখন জেলে ও নির্বাসনে।অভাজনদের জিঙ্গাসা-এখন যারা দুর্নীতি করছে তারা কারা?
বহুল কথিত নিন্দিত বহুল ন্যাক্কার জনক কাজের নায়ক পুলিসের ডি আই জি মিজানের সম্পর্কে সাংবাদিকের প্রশ্নের জবাবে মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী মহোদয় বলেছেন-ডি আই জি মিজান অলরেডি বরখাস্ত-ও এস ডি–ও এস ডি এবং বরখাস্ত আলাদা অভিধা-ও এস ডি হলে বিনা কামে পুরো বেতন ও আনুষঙ্গিক সব অর্থনৈতিক সুবিধাদি-বরখাস্ত হলে বেতনের একটা সামান্য অংশ প্রাপ্য। মাননীয় মন্ত্রী মহোদয় কি বাঙ্গালকে হাইকোর্ট দেখালেন?

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877