রবিবার, ১৬ Jun ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

ভার্জিনিয়ায় সরকারি ভবনে এলোপাতাড়ি গুলি, নিহত ১২

ভার্জিনিয়ায় সরকারি ভবনে এলোপাতাড়ি গুলি, নিহত ১২

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের একটি সরকারি ভবনে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে ১২ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও কয়েকজন। গতকাল শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টার দিকে বিচ মিউনিসিপ্যাল সেন্টারে এ হামলার ঘটনা ঘটে।

পরে পুলিশের গুলিতে ওই বন্দুকধারীও নিহত হন। তবে তার পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার (বাংলাদেশ সময় শুক্রবার দিবাগত রাত ২টার দিকে) ওই সরকারি কর্মচারী তাকে ‌‘অন্যায়ভাবে’ চাকরিচ্যুত করার প্রতিবাদে সহকর্মীদের ওপর নির্বিচারে গুলিবর্ষণ শুরু করেন। এ ঘটনায় এক পুলিশ অফিসারও গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে। খবর পেয়ে দ্রুত পুলিশ এসে ওই অফিসটি ঘিরে ফেলে এবং ভবন থেকে লোকজনকে বের হয়ে আসতে সাহায্য করে। এক পর্যায়ে তারা বন্দুকধারীকে গুলি করে হত্যা করে।

ভার্জিনিয়ার পুলিশ প্রধান জেমস কারভেরা জানিয়েছেন, বন্দুকধারী পুলিশ কর্মকর্তাদের দিকে ফিরে গুলি শুরু করলে পুলিশের গুলিতেই ওই ব্যক্তি নিহত হন। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এই ঘটনায় নিহত ব্যক্তিদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

এদিকে হোয়াইট হাউসের এক মুখপাত্র জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পকে এই গুলির ঘটনা সম্পর্কে জানানো হয়েছে। এফবিআই তদন্তকারীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় কর্তৃপক্ষকে তদন্তে সহায়তা করছেন বলে জানিয়েছে বিভিন্ন মার্কিন সংবাদমাধ্যম।

উল্লেখ্য, মার্কিন নজরদারি ওয়েবসাইট গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, চলতি বছরে যুক্তরাষ্ট্রে এটা ছিল ১৫০তম নির্বিচার গুলির ঘটনা। ভার্জিনিয়া বিচ শহরটি ওই অঙ্গরাজ্যের সবচেয়ে জনবহুল শহর। এর বাসিন্দা প্রায় চার লাখ ৪০ হাজার।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877