শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

বাংলাদেশের প্রথম ওয়ানডে পেসার সামিউর রহমান মারা গেছেন

বাংলাদেশের প্রথম ওয়ানডে পেসার সামিউর রহমান মারা গেছেন

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার সামিউর রহমান সামি (৬৮) আর নেই। আজ মঙ্গলবার সকালে হাসপাতালে মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন ছিলেন তিনি। তার ছেলে রিয়াজুর রহমান রোহান বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সামিউর রহমানের শারীরিক অবস্থা অনেক দিন ধরেই ভালো ছিল না। শেষ দিকে ভর্তি ছিলেন ইবনে সিনা হাসপাতালে। শরীরে অন্যান্য জটিলতাও ছিল।

বাংলাদেশের প্রথম ওয়ানডে খেলা সামিউর ছিলেন দেশের প্রথম ওয়ানডে পেসার। খেলোয়াড়ি জীবনে ডানহাতি ফাস্ট মিডিয়াম বোলিংয়ে বাংলাদেশের হয়ে দুটি ম্যাচ খেলেছেন। ৩০ রান দিয়ে কোনো উইকেট পাননি যদিও। তা ছাড়া তিনি প্রখ্যাত ক্রীড়া পরিবারেরও অন্যতম সদস্য। আইসিসি ট্রফিতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান ইউসুফ রহমান বাবুর ছোট ভাই তিনি।

১৯৮৬ সালে শ্রীলঙ্কার মাটিতে প্রথমবার এশিয়া কাপে পাকিস্তান, শ্রীলঙ্কার সঙ্গে ওয়ানডে ম্যাচে অংশ নেয় বাংলাদেশ। সেখানে দুই ম্যাচেই বাংলাদেশের বোলিংয়ের শুরুটা করেন সামিউর রহমান।

ক্লাব ক্যারিয়ারে মোহামেডান, আবাহনী, আজাদ বয়েজ ও ব্রাদার্স ইউনিয়নেও খেলেছেন দীর্ঘদিন। অবসরের পর আম্পায়ার ও ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877