মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশাল নগরীতে ঢুকেছে জোয়ারের পানি

বরিশাল নগরীতে ঢুকেছে জোয়ারের পানি

স্বদেশ ডেস্ক:

জোয়ারের পানিতে তলিয়ে গেছে বরিশালের নিম্নাঞ্চল। আর বিপৎসীমার ওপর দিয়ে বইছে মেঘনা-কীর্তনখোলাসহ ৯টি নদীর পানি। জোয়ারের এই পানি ঢুকে পড়েছে বরিশাল নগরীতেও। ফলে প্লাবিত হয়েছে নগরীর অপেক্ষাকৃত নিম্নাঞ্চল। আর ড্রেনের পানিও এর সাথে মিশে তৈরি হয়েছে বিড়ম্বনা।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জানায়, বরিশালের মেঘনা, কীর্তনখোলা, নয়াভাঙ্গুলী, তেঁতুলিয়া, সুরমার মিলিত প্রবাহ, কচা, বিষখালী, বুড়িশ্বর-পায়রা নদীর মিলিত প্রবাহ এবং বরগুনায় বিষখালীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পূর্ণিমার জোয়ারের কারণে বরিশাল অঞ্চলে নদ-নদীর পানি অস্বাভাবিক হারে বেড়েছে। মেঘনা, কীর্তনখোলা, নয়াভাঙ্গুলী, তেঁতুলিয়াসহ অন্তত ৯টি নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

নদীর পানি ঢুকে পড়েছে বরিশাল নগরীসহ বিভিন্ন উপজেলার চরাঞ্চলে। ফলে প্লাবিত হয়েছে নগরীর সাগরদী, ধানগবেষণা রোড, ব্যাপ্টিস্ট মিশন রোড, রসুলপুর ও স্টেডিয়াম বস্তিসহ বিভিন্ন এলাকা।

এ ছাড়া সদর উপজেলার চরবাড়িয়া, চরকাউয়া, চন্দ্রমোহন, চরমোনাই, হিজলা উপজেলার মেমানিয়া, হিজলাগৌরব্দী, বড়জালিয়া, ধুলখোলা, বড়জালিয়া, মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া, দঁড়িচর খাজুরিয়া, শ্রীপুর, চরএককরিয়া, আলিমাবাদ, জাঙ্গালিয়া, চরগোপালপুর, গোবিন্দপুর এবং বাকেরগঞ্জ ও মুলাদী উপজেলার অধিকাংশ এলাকার নিম্নাঞ্চলও প্লাবিত হয়েছে। আজ রোববার বিকেলে নগরীতে কীর্তনখোলার পানি বিপৎসীমার ২ দশমিক ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।

পাউবো সূত্র জানায়, কীর্তনখোলাসহ বরিশালে নয়াভাঙ্গুলী নদীর পানি বিপৎসীমার ২ দশমিক ৭০ সেন্টিমিটার, বরগুনায় বিষখালীর পানি বিপৎসীমার ৩ দশমিক ৩৫ সেন্টিমিটার, সুরমা-মেঘনার মিলিত প্রবাহে পানি ৪ দশমিক শূন্য ৮, কচা নদীর পানি ২ দশমিক ৭৫, বিষখালীর পানি ২ দশমিক ৮১, বুড়িশ্বর-পায়রা নদীর মিলিত প্রবাহের পানি ৩ দশমিক শূন্য ৫ এবং তেঁতুলিয়ায় ৩ দশমিক ১০ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। যা গত শনিবারও একই পর্যায়ে ছিলো বলে জানিয়েছেন পাউবোর সহকারি প্রকৌশলী এআই জাবেদ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877