শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

ভারতে অনুষ্ঠিতব্য ফিফা অনুর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ বাতিল

ভারতে অনুষ্ঠিতব্য ফিফা অনুর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ বাতিল

স্বদেশ ডেস্ক:

করোনা মহামারীর কারণে ভারতে অনুষ্ঠিতব্য অনুর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ বাতিল ঘোষণা করেছে ফিফা। তার পরিবর্তে ২০২২ সালে নারীদের এই বিশ্বকাপ আয়োজন করা হবে। করোনা মহামারীর বর্তমান পরিস্থিতি বিবেচনায় ব্যুরো অব ফিফা কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়াও কোস্টারিকায় অনুষ্ঠিতব্য অনুর্ধ্ব-২০ নারী বিশ্বকাপও বাতিল করা হয়েছে বলে ফিফা এক বিবৃতিতে নিশ্চিত করেছে। কোস্টারিকাকেও ২০২২ সালের পরবর্তী আসর আয়োজনের স্বত্ব দেয়া হয়েছে।

পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী ২-২১ নভেম্বর ভারতের পাঁচটি ভেন্যুতে অনুর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ আয়োজনের কথা ছিল। কিন্তু পরবর্তীতে তা পিছিয়ে আগামী বছর ১৭ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চ আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু বিশ্বকাপকে সামনে রেখে বিশ্বজুড়ে মহামারী আতঙ্কে আফ্রিকা, উত্তর ও মধ্য আমেরিকা ও দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্বগুলো স্থগিত রাখা হয়েছে। গত মাসে ইউরোপাও তাদের বাছাইপর্ব বাতিল ঘোষণা করেছে। বাছাইপর্ব না খেলে ইংল্যান্ড, স্পেন ও জার্মানীকে শীর্ষ র‌্যাঙ্কিং দল হিসেবে তারা অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপের মূল পর্বে খেলার জন্য বাছাই করেছে।

কনফেডারেশন অব ওশেনিয়াও একই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। এই অঞ্চল থেকে তারা নিউজিল্যান্ডকে বাছাই করেছে। শুধুমাত্র পূর্ব নির্ধারিত সূচী অনুযায়ী এশিয়ার অঞ্চলে বাছাইপর্ব অনুষ্ঠিত হয়েছে। চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হিসেবে এই অঞ্চল থেকে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে জাপান ও উত্তর কোরিয়া।

এদিকে আগামী বছর অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টটি বাতিল হয়ে যাওয়ায় হতাশা প্রকাশ করেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। বাসস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877