শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ অপরাহ্ন

স্বরূপকাঠির দৈহারীর ৬নং ওয়ার্ডের নারায়ণ বৈদ্য মেম্বর অসুস্থ হয়েও সাধারণ মানুষের খোঁজ খবর নিয়ে দারুণ প্রশংসনীয়

স্বরূপকাঠির দৈহারীর ৬নং ওয়ার্ডের নারায়ণ বৈদ্য মেম্বর অসুস্থ হয়েও সাধারণ মানুষের খোঁজ খবর নিয়ে দারুণ প্রশংসনীয়

পিরোজপুর জেলা প্রতিনিধি : সরকারের পাশাপাশি বিকল্প হিসাবে আত্ম মানবতার সেবায় এগিয়ে এসে খারারবাগ গ্রামের মেম্বার নারায়ণ বৈদ্য  গুরুতর অসুস্থ হয়েও সাধারণ মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে বেশ আলোচিত হয়েছে। নিজের সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের জন্য হাত বাড়িয়ে দিয়েছেন। পাশাপাশি বিভিন্ন শীর্ষ নেতাদের সহযোগিতা সহ সুন্দর মনমানসিকতা নিয়ে ডোর টু ডোর অসহায় মানুষের কাছে গিয়ে সরাসরি খোঁজ খবর নিচ্ছেন প্রতিনিয়ত। গত ২৫ মার্চ হতে সমগ্র বাংলাদেশে করোনার আতঙ্কে লক ডাউনের আওতায় আনা হয়েছে। আর একারণে দেশের আনাচে কানাচে একটা অভাব সহ হাহাকারের চিত্র ফুটে উঠেছে বিভিন্ন জায়গায়। হত দরিদ্র পরিবারের লোকজন পড়েছে মহা বিপাকে। আর মধ্য বিত্ত পরিবারের লোকজন মানষিক লজ্জায় কোন কিছু বলতে পারেন না সামাজিক লোক লজ্জার ভয়ে। সরকারের সুদৃষ্টি থাকা  থাকা সত্বেও স্থানীয় বেশ কিছু নেতাদের পক্ষ পাত মূলক আচরণের কারণে সরকারের ভাবমূর্তি বেশ ক্ষুন্ন। অপর দিকে জেলা সহ প্রতি উপজেলার মধ্যে কিছু কিছু জন প্রতিনিধি হিসাবে দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে।  তারপরও জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে করোনার আতঙ্কে আতঙ্কিত না হওয়ার সাহস যোগাচ্ছেন যত্রতত্র  ভাবে সমগ্র বাংলাদেশের মানুষদের। সময় উপযোগী পদক্ষেপ নিয়ে এরি মধ্যে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণের কারিশমা দেখাচ্ছে। যদিও দরিদ্র পরিবারের তুলনায় আহামরি তেমন কিছু না হলেও সরকারের ত্রাণ ভান্ডার থেকে দেদারসে দিয়ে যাচ্ছে নিয়ম অনুযায়ী।
এদিকে নেছারাবাদ উপজেলার মধ্যে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি বেসরকরী বহু প্রতিষ্ঠানও এগিয়ে আসছে দেশের কঠিন দুঃসময়ে। বিভিন্ন ব্যাক্তি সহ উপজেলার হাতে গোনা দুএকটি এনজিও সহ বেশ কিছু ফাউন্ডেশনও এগিয়ে আসছে স্ব স্ব উদ্দোগ থেকে। আর সেই সূত্র ধরেই উপজেলার দৈহারী  ইউনিয়নের খারারবাগের  ইউ পি সদস্য বাবু নারায়ণ বৈদ্য   করোনার ত্রাণ সামগ্রী বিতরণে দারুণ মুন্সীয়ানার ছাপ রাখছে। নিজস্ব চিন্তাভাবনা থেকে সরকারি সাহায্য সহযোগিতা ছাড়াও নিজ উদ্দোগে জেলার বহু শীর্ষ কর্মকর্তা সহ নেতাদের শরণাপন্ন হয়ে আত্ম মানবতার সেবায়   এগিয়ে আসছে  । সাধারণ মানুষের পক্ষে গিয়ে নানান অনুনয় বিনিময় করে ওয়ার্ডের বাসিন্দাদের মুখে হাসি ফুটানোর চেষ্টা করে যাচ্ছে।  বিভিন্ন সুযোগ সুবিধা এনে মুহুর্তের মধ্যে অসহায় মানুষের পাশে সাহায্যে দেওয়া অভ্যাহত রাখার চেষ্টা করে যাচ্ছে। উদার হস্তে নিজের সমর্থন অনুযায়ী ইতিমধ্যে   সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন আত্ম মানবতার সেবায়। স্ব স্ব এলাকায় অসহায় মানুষের পাশে সাহায্যে হাত বাড়িয়ে দিয়ে দারুণ প্রশংসনীয় ভূমিকা পালন করে যাচ্ছে। সমর্থ অনুযায়ী অসহায় মানুষগুলোর পাশে এসে বেঁচে থাকার প্রেরণা  দিচ্ছে। খাদ্য সামগ্রী   বিতরণ না করতে সক্ষম হলেও নানান বিষয়ে খোঁজ খবর নিয়ে মুখে হাসি ফুটানোর চেষ্টা করে যাচ্ছে। তবে সমর্থ অনুযায়ী কিছু কিছু হত দরিদ্র পরিবারের জন্য  নগত টাকাও দিচ্ছে। কঠিন দুঃসময়ে সাহায্যের হাত বাড়িয়ে দৈহারী   ইউনিয়নের মধ্যে নারায়ণ বৈদ্য  মেম্বার    সকলের সুনজরে।
এ ব্যাপারে স্থানীয় মেম্বার নারায়ণ বৈদ্যের  সাথে কথা হয় জেলার গণ মাধ্যম কর্মীদের। মিডিয়ার প্রথম প্রশ্ন, ” সরকারি ত্রাণ সামগ্রী বিতরণের মধ্যে একটা পক্ষপাত মূলক আচরণের চিত্র ফুটে উঠেছে ইতিমধ্যে। স্থানীয় জনপ্রতিনিধিরা ত্রাণ সামগ্রী বিতরণের সময় দলীয় করণ, আত্মীয় করণ ও নির্বাচনী করণে বেশী প্রদান্য দিচ্ছে।  এ বিষয়ে আপনার মতামত কি?  উত্তর দিতে কোন রকম হিমশিম না খেয়ে বলেন, আমাদের স্বরূপকাঠির মধ্যে এটা শতভাগ ঠিক নয়।                  তবে  এ ব্যাপারে নারায়ণ বৈদ্য  মেম্বার আরও বলেন  জেলার গণ মাধ্যম কর্মীদের।  আসলে আমি দলের পাশাপাশি মানবতার মূল্যায়ন বেশি করি। জাতির কঠিন দুঃসময়ে সরকারের পাশাপাশি আমাদের সকলকেই এগিয়ে আশা উচিত। আমার এলাকায় আমি অসুস্থ হয়েও    আমার সমর্থ অনুযায়ী অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছি। মিডিয়ার আর এক প্রশ্নের জবাবে বলেন, আগামীতে আমি  সহ আমরা এগিয়ে আসবো  সকলের সহযোগিতা নিয়ে  এলাকার স্বার্থে ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877