বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যু্ক্তরাষ্ট্রের সেতু দুর্ঘটনা, বিশ্বজুড়ে প্রভাবের আশঙ্কা ৫ ঘণ্টা ধরে বিক্ষোভ করছেন পোশাকশ্রমিকরা ভুল হলে শুধরে দিবেন : বিএসএমএমইউ নতুন ভিসি বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত যেকোনো দিন কাওরান বাজার স্থানান্তরের কাজ শুরু
হোপ-হেটমায়ারের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল ভারত

হোপ-হেটমায়ারের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল ভারত

স্বদেশ ডেস্ক:

শিমরন হেটমায়ার ও শাই হোপের ব্যাটিং তাণ্ডবে ব্যাটিংয়ে ভারতকে উড়িয়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়েছে ক্যারিবিয়ানরা। হেটমায়ারের ১৩৯ ও হোপের ১০২  দুর্দান্ত সেঞ্চুরিতে ভারতের দেয়া ২৮৮ রানের লক্ষ্য অনায়াসে পাড়ি দেয় সফরকারীরা।

রোববার চেন্নাই এম. এ. চিদাম্বরাম স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে নেমে শ্রেয়াস আয়ার ও ঋষভ পান্তের অর্ধশতকের উপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করে ভারত।

রোহিত শার্মা ৩৬, লোকেশ রাহুল ৬ ও বিরাট কোহলি ৪ রানে ফিরে গেলে আয়ার ও পান্ত দলের হাল ধরেন। দুজনে তুলে নেন ফিফটি। ৭০ এর ঘরে গিয়ে দুজনে ফেরেন পর পর।  আয়ার ৭০ ও পান্ত করেন ৭১ রান। শেষ দিকে কেদার যাদরে ৪০ ও রবিন্দ্র জাদেজার ২১ রানের ওপর ভর করে ২৮৭ রানের বড় স্কোর দাঁড় কারায় বিরাট কোহলির দল।

ক্যারিবিয় বোলারদের মধ্যে শেলডন কট্রেল, কেমো পল ও আলজারি জোসেফ প্রত্যেকে ২টি করে উইকেট শিকার করেন।

২৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই সুনিল অ্যামব্রোসের উইকেট হারায় ক্যারিবিয়রা। ৯ রান করে ফেরেন অ্যামব্রোস। দ্বিতীয় উইকেটে শাই হোপ ও শিরন হেটমায়ারের ২১৯ রানের জুটি অনেকটাই ওয়েস্ট ইন্ডিজের জয় সহজ করে দেয়। দলীয় ২২৯ রানের মাথায় হেটমায়ারকে ফেরান মোহাম্মদ শামি। ১০৬ বলে ১৩৯ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন হেটমায়ার। ৭ ছক্কা ও ১১ চারে ইনিংসটি সাজান এই হার্ড হিটার।

ম্যাচের মাঝপথে পায়ের রগ টান পড়ায় সিঙ্গেল খুলতে ভুগতে হয়েছে হোপকে। তবে একপ্রান্ত আগলে রেখে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এই ওপেনার। মন্থর ব্যাটিং করে হোপ করেন ১৫১ বলে ১০২ রান। নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ২৩ বলে ২৯ রান। আর তাতে ১৩ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

ভারতীয় বোলারদের মধ্যে মোহাম্মদ শামি ও দীপক চাহার একটি করে উইকেট শিকার করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877