রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন

অবরোধ সমর্থনে ঢাকাসহ বিভিন্ন স্থানে মিছিল

অবরোধ সমর্থনে ঢাকাসহ বিভিন্ন স্থানে মিছিল

স্বদেশ ডেস্ক:

সরকারের পদত্যাগসহ এক দফা এবং তফসিল বাতিলের দাবিতে দশম দফায় ৪৮ ঘণ্টা অবরোধ সমর্থনে রাজধানী ঢাকাসহ সারাদেশে মিছিল করেছে বিএনপি ও এর সহযোগী সংগঠন।

দলটির নেতারা বলেন, অন্যান্য দিনের কর্মসূচির তুলনায় আজ বুধবার অবরোধ সমর্থনে ঢাকার বাইরে নেতাকর্মীরা বেশ সরব। অবরোধ সমর্থনে সকালে ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে মতিঝিলের শাপলা চত্বরে মিছিল বের করে জাতীয়তাবাদী ছাত্রদল। মিছিলকারীদের অভিযোগ, শাপলা চত্বর থেকে মিছিলটি নটরডেম কলেজের দিকে এগিয়ে যাওয়ার সময় পুলিশ বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক মঞ্জুরে মাওলা সিজানকে আটক করে।

এই মিছিলে অংশ নেন ছাত্রলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান শাওন ও আশিক রহমান, সহসাধারণ সম্পাদক নাসরিন রহমান পপি, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শরীফ প্রধান শুভ, ঢাকা জেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব সজিব রায়হান। এছাড়া মিছিলে অংশ নেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-সম্পাদক তারেক হাসান মামুন, আমান উল্লাহ আমান, নূর আলম ভূঁইয়া ইমনসহ ঢাবির বিভিন্ন হল, ঢাকা কলেজ, বেসরকারি বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর শাখার নেতাকর্মীরা। অবরোধের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় মিছিল করেছে ছাত্রদল।

অবরোধ সমর্থনে সকালে ঢাকা জেলা যুবদলের উদ্যোগে জেলার সভাপতি ইয়াসিন ফেরদৌস মুরাদ এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ আইয়ুব খানের নেতৃত্বে আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কে মিছিল হয়েছে।

অবরোধ সমর্থনে সকালে সাভার পৌর ছাত্রদলের উদ্যোগে ঢাকা-আরিচা মহাসড়কের শিমুলতলা থেকে মিছিলটি শুরু হয়ে বাসস্ট্যান্ডের নিউমার্কেটের সামনে এসে শেষ হয়। এতে পৌর ছাত্রদলের নেতাকর্মীরা অংশ নেয়। এ ছাড়া অবরোধের সমর্থনে মুন্সীগঞ্জ, রাজশাহী, চট্টগ্রাম, ফরিদপুর, চাঁদপুর, মেহেরপুর, ঝিনাইদহ, নরসিংদী, জামালপুরে তুলনামূলক বড় মিছিল হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে বিএনপি এবং অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা করেছে বলে দলের কেন্দ্রীয় দপ্তর সূত্রে জানা গেছে।

বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু বলেন, ‘ভয় পাইয়ে দিতে সরকার গত ১৫ বছর ধরে বিরোধী দলসহ সাধারণ মানুষের ওপর সীমাহীন নির্যাতন চালিয়ে আসছে। সেই ভয়কে জয় করে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার চলমান আন্দোলনে তারা রাজপথে নেমে আসছে। এবার জনগণের বিজয় এবার হবেই।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877