মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:০৮ অপরাহ্ন

কাউখালী বাজার থেকে আলু উধাও

কাউখালী বাজার থেকে আলু উধাও

স্বদেশ ডেস্ক:

পিরোজপুরের কাউখালী বাজার থেকে আলু উধাও হওয়ার ঘটনা ঘটেছে। উপজেলার ছোট বড় কোনো হাটবাজারে আলু পাওয়া যাচ্ছে না।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) কাউখালী সদরের হাটের দিনে সরেজমিনে ঘুরে দেখা গেছে কোনো দোকানেই আলু নেই।

প্রতিটি দোকানে জিজ্ঞাসা করলে বলে আলু আরো দু’দিন আগেই শেষ হয়ে গেছে।

বাজার করতে আসা ক্রেতা হাফেজ মাসুম বিল্লাহ আক্ষেপ করে বলেন, একশ্রেণির অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে আলুসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য অধিক লাভের আশায় সাধারণ ক্রেতাদের জিম্মি করে বিক্রি করে।

দক্ষিণ বাজারের খুচরা ব্যবসায়ী মহিদুল ইসলাম বলেন, বেশি দাম আলু ক্রয় করে সরকারি নির্ধারিত দামে আলু বিক্রয় করা আমাদের পক্ষে সম্ভব না।

এ ব্যাপারে আলো ব্যবসায়ী শাহিন হোসেন, অসীম কুন্ডু ও পলাশ সাহা বলেন, আমরা মোকাম থেকে প্রতি কেজি আলু ৩৯ টাকা ক্রয় করলে, মোকাম থেকে আমাদের ভাউচার দেয় প্রতি কেজি আলু ২৭ টাকা দরে। সরকার নির্ধারিত প্রতি কেজি আলু ৩৫ থেকে ৩৬ টাকায় বিক্রি করার কথা বলা হয়েছে। এখন আমরা কিভাবে আলু ক্রয়-বিক্রয় করব।

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা বলেন, সরকার নির্ধারিত দামের চেয়ে কেউ কোন দ্রব্য বিক্রি করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। যদি কোনো ব্যবসায়ী সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বিক্রি করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শুক্রবার হাটের দিনে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের আনার জন্য কাউখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু, কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা, সহকারী কমিশনার (ভূমি) মো: বায়েজিদুর রহমান ও কাউখালী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাজার মনিটরিং করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877