শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা একসময় বিশ্বে রোল মডেল হবে চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী ২০২৪-২৫ অর্থবছরে এডিপির সর্বোচ্চ ৩৮৮০৯ কোটি টাকা বরাদ্দ পাচ্ছে এলজিইডি বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও সেলিম প্রধানকে জরিমানা, প্রার্থিতা বাতিলের নির্দেশ বহাল ফের আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় উপজেলা নির্বাচন জনগণের সাথে প্রতারণা করার নির্বাচন : রিজভী মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক
জ্যাক মা’র আকস্মিক ঢাকা সফর, জল্পনা

জ্যাক মা’র আকস্মিক ঢাকা সফর, জল্পনা

স্বদেশ ডেস্ক:

আলিবাবা’র সহপ্রতিষ্ঠাতা জ্যাক মা আকস্মিক ঢাকা সফরে এসেছিলেন। অল্প সময়ের জন্য তিনি গুলশানের একটি ৫ তারকা হোটেলে অবস্থান করেন। এখান থেকে মঙ্গলবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে ছুটে যান। অনলাইন ডেইলি স্টার এ খবর দিয়ে বলছে, চীনের সুপরিচিত উদ্যোক্তার এই অপ্রত্যাশিত সফরে কৌতূহল ও জল্পনা দেখা দিয়েছে শিল্পাঙ্গনে। তার ধারাবাহিক এই সফরের কারণ নিয়ে বাংলাদেশ, নেপাল এবং পাকিস্তানের শিল্প বিষয়ক পর্যবেক্ষকরা নানা জল্পনায় ডুবে আছেন। নেপালের সংবাদ মাধ্যমের সূত্র অনুযায়ী, কাঠমান্ডুর আগে তিনি ঢাকা সফর করেছেন। এ সময়ে তিনি অল্প সময় এখানে ছিলেন। এ সময় সাতজন ব্যবসায়ী প্রতিনিধি দল ছিলেন তার সঙ্গে। এর মধ্যে ৫ জন চীনা নাগরিক, একজন ড্যানিশ এবং একজন মার্কিন। তাদের পরবর্তী গন্তব্য হলো পাকিস্তান।২৯শে জুন তারা পাকিস্তান পৌঁছেন।

হংকং থেকে একটি ভাড়া করা বিমান নিয়ে এই সফরে বের হন জ্যাক মা ও তার প্রতিনিধিরা। পাকিস্তানে তার উপস্থিতিকে বেশ আগ্রহের সঙ্গে নেয়া হয়। তবে তিনি মিডিয়ার সঙ্গে কথা বলেননি। অনেকটাই গোপনীয় ধরনের ছিল এই সফর। যদিও জ্যাক মা’র ঘনিষ্ঠ সূত্রগুলো দাবি করেছে, এসব সফর ছিল একান্তই ব্যক্তিগত। তবু সফরের অপ্রত্যাশিত ধরণ এবং তার সঙ্গীবহরে যে ব্যক্তিরা ছিলেন, তাতে নানা গুঞ্জন শোনা যাচ্ছে। জ্যাক মা এই সফরে ‘লো-প্রোফাইল’ অনুসরণ করেন। এতেই বিষয়টি আগ্রহের কেন্দ্রে এসেছে। বিশেষ করে ২০২০ সালে চীনা কর্তৃপক্ষের সমালোচনার পর তার এই সফর। পাকিস্তান সফর শেষে তারা ৩০শে জুন উজবেকিস্তানে যাওয়ার কথা। ব্যক্তিগত কারণে এমন ধারাবাহিক সফর হতে পারে, এ কথা অনেকেই বিশ্বাস করতে চাইছেন না। তবুও বিষয়টি এখনও প্রকাশ পায়নি। তার দক্ষিণ এশিয়ায় এই ধারাবাহিক সফরে তার কর্মকাণ্ড নিয়ে আগ্রহের বিষয়টি প্রকাশ পেয়েছে। তিনি আসলে কি করতে চাইছেন তা নিয়েই জল্পনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877