শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যু্ক্তরাষ্ট্রের সেতু দুর্ঘটনা, বিশ্বজুড়ে প্রভাবের আশঙ্কা ৫ ঘণ্টা ধরে বিক্ষোভ করছেন পোশাকশ্রমিকরা ভুল হলে শুধরে দিবেন : বিএসএমএমইউ নতুন ভিসি বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত যেকোনো দিন কাওরান বাজার স্থানান্তরের কাজ শুরু
শচীনের যে রেকর্ড ভেঙে দিলেন কোহলি

শচীনের যে রেকর্ড ভেঙে দিলেন কোহলি

স্বদেশ ডেস্ক:

অস্ট্রেলিয়ার বিপক্ষে দিল্লি টেস্টে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন বিরাট কোহলি। ভারতীয় তারকা আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজার রান পূরণ করেছেন। আর এই কীর্তি গড়তে তিনি ছাপিয়ে গেছেন শচীন টেন্ডুলকার, রিকি পন্টিংদের।

সবচেয়ে কম ইনিংস খেলে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫ হাজার রান করলেন কোহলি। এই রেকর্ড গড়তে শচীনের লেগেছিল ৫৭৭ টি ইনিংস। তবে ৫৪৯ টি ইনিংসেই সেই কীর্তি ছুঁয়ে ফেলেছেন বিরাট। অর্থাৎ শচীনের থেকে বিরাট ২৮ টি ইনিংস কম খেলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২৫,০০০ রান
বিরাট কোহলি: ৫৪৯ ইনিংসে ২৫,০০০ রান পূর্ণ করলেন বিরাট। গড় ৫৩.৬৪। ক্যারিয়ারে মোট ম্যাচের সংখ্যা ৪৯২ টি।

শচীন টেন্ডুলকার: ৫৭৭ টি ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫,০০০ রান পূর্ণ করেছিলেন শচীন। সার্বিকভাবে ৬৬৪ টি ম্যাচে ৩৪,২৫৭ রান করেছিলেন। গড় ছিল ৪৮.৫২।

রিকি পন্টিং: আন্তর্জাতিক ক্রিকেটে ২৫,০০০ রান পূরণ করতে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়কের ৫৮৮ টি ইনিংস লেগেছিল। সার্বিকভাবে ৫৬০ টি ম্যাচ খেলেছিলেন। করেছিলেন ২৭,৪৮৩ রান। গড় ছিল ৪৫.৯৫।

জ্যাক কালিস: ৫৯৪ ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫,০০০ রানের গণ্ডি পার করেছিলেন দক্ষিণ আফ্রিকার তারকা। সার্বিকভাবে ৫১৯ টি ম্যাচে ২৫,৫৩৪ রান করেছিলেন। গড় ছিল ৪৯.১।

কুমার সাঙ্গাকারা: ৬০৮ টি ইনিংসে আন্তর্জাতিক ক্রিকেটে ২৫,০০০ রান পূরণ করেছিলেন। দীর্ঘ ক্রিকেট কেরিয়ারে মোট ৫৯৪ টি ম্যাচ খেলেছিলেন। করেছিলেন ২৮,০১৬ রান করেছিলেন। গড় ছিল ৪৬.৭৭।

মাহেলা জয়বর্ধনে: ৭০১ টি ইনিংসে ২৫,০০০ রানের গণ্ডি পার করেছিলেন শ্রীলংকার তারকা ক্রিকেটার। কেরিয়ারে ৬৫২ টি ম্যাচে ২৫,৯৫৭ রান করেছিলেন। গড় ছিল ৩৯.১৫।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877