শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৩৫ অপরাহ্ন

ইউক্রেনে ফের রাশিয়ার ‘মিসাইল বৃষ্টি’

ইউক্রেনে ফের রাশিয়ার ‘মিসাইল বৃষ্টি’

স্বদেশ ডেস্ক:

ইউক্রেনে হামলার পরিমাণ আরও বাড়িয়েছে রুশ বাহিনী। রাতজুড়ে অন্তত ৩৬ টি রুশ ক্ষেপণাস্ত্র ইউক্রেনে ছোড়া হয়েছে বলে ইউক্রেনের মিলিটারি প্রধান দাবি করেছেন। খবর সিএনএনের।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী প্রধান ভ্যালেরি জালুজনি বলেন, বৃহস্পতিবার রাতজুড়ে রাশিয়া ইউক্রেনে আকাশ-সমুদ্রভিত্তিক ক্রুজ ক্ষেপণাস্ত্র, গাইডেড এয়ার-টু-সার্ফেস মিসাইল, জাহাজ-বিরোধী ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

তবে এর মধ্যে ১৪ টি ক্রুজ মিসাইল ও দুইটি গাইডেড এয়ার-টু-সার্ফেস মিসাইল ইউক্রেনের বাহিনী গুলি করে ভূপাতিত করেছে বলে দাবি করেন ভ্যালেরি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভ্যালেরি লিখেছেন, আগ্রাসী রাষ্ট্র রাশিয়ান ফেডারেশন ইউক্রেনের গুরুত্বপূর্ণ অবকাঠামোতে আরেকবার সিরিজ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেছে সেই সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি ইউক্রেন।

এদিকে বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো বলেছেন, বেলারুশ তাদের প্রধান মিত্র রাশিয়ার সঙ্গে ইউক্রেনে যুদ্ধ করতে প্রস্তুত যদি তার দেশ আক্রমণের শিকার হয়।

লুহাশেঙ্কো বলেছেন, আমি রাশিয়ানের সঙ্গে বেলারুশের ভূখণ্ড থেকে যুদ্ধ করতে প্রস্তুত- যদি একজন সেনাও বেলারুশের ভূখণ্ডে এসে আমাদের জনগণকে হত্যা করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877