মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

সমস্যা হলে রংপুরে ভোট বন্ধ করে দেওয়া হবে: ইসি রাশেদা

সমস্যা হলে রংপুরে ভোট বন্ধ করে দেওয়া হবে: ইসি রাশেদা

স্বদেশ ডেস্ক:

নির্বাচন কমিশনার (ইসি) বেগম রাশেদা সুলতানা বলেছেন, রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে আমরা ৮৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছি। সেসব কেন্দ্রের জন্য আলাদা ব্যবস্থা নেওয়া হয়েছে। এই কেন্দ্রগুলো সিসি ক্যামেরার মাধ্যমে নিবিড় পর্যবেক্ষণ করা হবে। কোনো সমস্যা হলে ভোট বন্ধ করে দেওয়া হবে।

আজ সোমবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

ইসি রাশেদা বলেন, আমাদের লোকবল খুব কম। তারপরও আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য চেষ্টা করব। এ ক্ষেত্রে প্রার্থীদের আচরণ বিধি মেনে হতে হবে। সবার সহযোগিতা ছাড়া সুষ্ঠু নির্বাচন করা কঠিন। কোনো সমস্যা দেখা গেলে সঙ্গে সঙ্গে নির্বাচন বন্ধ করে দেওয়া হবে। আমরা গাইবান্ধা নির্বাচনে অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। রংপুরেও সমস্যা হলে ভোট বন্ধ করে দেওয়া হবে।
জাতীয় নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহার করা হবে কি না? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় নির্বাচনের এখনো দেরি আছে। আর সিসি ক্যামেরার ব্যবহার আরপিওতে (গণপ্রতিনিধিত্ব আদেশ) নেই। তবুও এখনই কিছু বলা যাচ্ছে না।

রংপুর সিটি করপোরেশন আগামীকালসকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে এক টানা ভোটগ্রহণ করা হবে। সুষ্ঠু ভোট নিশ্চিতে সিটি করপোরেশনের ৩৩টি ওয়ার্ডে ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। শান্তিশৃঙ্খলা রক্ষায় টহলে থাকবেন পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877