শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

যুদ্ধে রাশিয়ার ১০০৯৫০ সেনা নিহত, দাবি ইউক্রেনের

যুদ্ধে রাশিয়ার ১০০৯৫০ সেনা নিহত, দাবি ইউক্রেনের

স্বদেশ ডেস্ক;

যুদ্ধ শুরুর পর এখন পর্যন্ত রাশিয়ার এক লাখ ৯৫০ জন সেনা নিহত হয়েছেন। ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ এই দাবি করেছে। আজ শুক্রবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার সরাসরি প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফের পক্ষ থেকে বলা হয়েছে, রুশ বাহিনী তিন হাজার ৫টি ট্যাঙ্ক, ৫ হাজার ৯৮৬টি সাঁজোয়া গাড়ি, ৪ হাজার ৬২২টি অন্যান্য গাড়ি এবং জ্বালানি ট্যাংকার, এক হাজার ৯৮৪টি আর্টিলারি ব্যবস্থা, ৪১৪টি মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম, ২১২টি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা হারিয়েছে।

এ ছাড়া ইউক্রেনের সেনাবাহিনী রাশিয়ার আরও ২৮৩টি বিমান, ২৬৭টি হেলিকপ্টার, এক হাজার ৬৯৮টি ড্রোন এবং ১৬টি হাজার ধ্বংস হয়েছে। তবে ইউক্রেনের সেনাবাহিনীর এমন দাবি আল-জাজিরার পক্ষ থেকে নিরপেক্ষভাবে সত্যতা যাচাই করা সম্ভব হয়নি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

চলতি বছরের গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এর পর আজ পর্যন্ত টানা ৩০৩ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাত আরও অনেক বেড়েছে।

সম্প্রতি ইউক্রেনের বিভিন্ন শহরজুড়ে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার পরিমাণ বৃদ্ধি করেছে রুশ বাহিনী। ইউক্রেনের কর্মকর্তারা দাবি করেছেন, বেসামরিক গুরুত্বপূর্ণ স্থাপনা ও জ্বালানি অবকাঠামো লক্ষ করে হামলা চালাচ্ছে রাশিয়া।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877