শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৫ অপরাহ্ন

ধর্ষিত হলেও প্রতিবাদ করবেন না, ফেসবুক পোস্টে রুয়েটের শিক্ষক

ধর্ষিত হলেও প্রতিবাদ করবেন না, ফেসবুক পোস্টে রুয়েটের শিক্ষক

স্বদেশ ডেস্ক:

স্ত্রীর লাঞ্ছনার প্রতিবাদ করতে গিয়েছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষক রাশিদুল ইসলাম। কিন্তু রক্ষা পেলেন না নিজেও। বখাটেদের হাতে লাঞ্ছিত হয়েছেন। মারধরের শিকার হয়েছেন। অসহায় অবস্থায় আশেপাশে দাঁড়িয়ে থাকা মানুষগুলোর কাছে সাহাজ্য চেয়েছেন। কিন্তু কোনো ব্যক্তি তাকে সহযোগীতার হাত বাড়িয়ে দেননি।

গত শনিবার রাজশাহী শহরের জনবহুল সাহেববাজার মনিচত্ত্বর এলাকায় এ ঘটনাটি ঘটে। পরে নিজের ফেসবুক আইডিতে সবাই দাঁড়িয়ে দেখলোকিন্তু কেউই এলো না এগিয়ে শিরোনামে একটি পোস্ট করেন রুয়েট শিক্ষক রাশিদুল ইসলাম।

দৈনিক আমাদের সময় অনলাইন পাঠকদের জন্য রাশিদুল ইসলামের ফেসবুক পোস্টটি তুলে ধরা হলো:

রাজশাহী শহরে এসব বখাটের কাছে আইন দিন দিন জিম্মি হয়ে পড়ছে। মেনে নিন নয়তো দেশ ছেড়ে চলে যান। এদেশে আপানার চোখের সামনে আপনার মা,বোন অথবা বউ ধর্ষিত হলেও প্রতিবাদ করবেন নাআশেপাশে কাউকে পাবেন না। মার খেয়ে মরবেন। কারণআপনি একটা জানোয়ারআমিও একটা জানোয়ারজানোয়ারে ভরা সমাজ আমাদের।

আজকের ঘটনাটা সংক্ষেপে বলি। সাহেববাজার মনিচত্ত্বরের মতো জনবহুল এলাকাতেও আমার বউ হেনস্তার শিকার হয়। এক পাল ছেলের মধ্যে একজন আমার বউকে পেছন থেকে কয়েকবার ইচ্ছাকৃত ধাক্কা দেয়। দুই-তিনবার সহ্য করলেও পরেরবার প্রতিবাদ করি। ব্যাসসোনার ছেলেদের দাপট শুরু। শেষে আমাকে সোনাদীঘি মসজিদের সামনে ৫-৭ মিলে ঘিরে ধরে মারা শুরু করে। এই পর্যন্ত না হয় মেনে নিলাম।

কিন্তু ওখানে কম করে হলেও ৫০ জন আমার মার খাওয়া দেখছিল। একজনও এগিয়ে আসেনি। মার খাওয়ার এক পর্যায়ে আমি দর্শকদের উদ্দেশ্যে বলিবাঁচান আমাকেকোনো রেসপন্স পাইনি। একজন মোটরসাইকেল থামিয়ে আমার মার খাওয়া দেখছিলআমি সাহায্য চাওয়ার সঙ্গে সঙ্গে  মোটরসাইকেল চালিয়ে চলে গেল।

 মার খেয়ে কাপুরুষ আমি দর্শকদের বলিআপনারা আজ এগিয়ে এলেন নাএকদিন আপনার বউয়ের সঙ্গে এমন হলেও কেউ এগিয়ে আসবে না। ও আমার বউগার্লফ্রেন্ড নাকাবীননামা দেখাতে হবে আপনাদেরএ সময় একজন ভিড়ের মধ্য থেকে বলে বসলহ্যাঁকাবীননামা নিয়েই চলাফেরা করতে হবে।

 ধরেনদ্বিতীয়বার আক্রমণে ওরা আমাকে মেরে ফেলল। কি করবেনফেসবুকে কান্নাকাটিজাত গেল জাত গেল রব তুলবেনকোনোটাই করবেন না দয়া করেএতে কিছু আসে যায় না। আর যারা করবেতাদের গিয়ে থুথু দিয়ে আসবেন। ধরেই নিয়েছিলামপিএইচডি শেষ করে দেশে ফিরবমা বাবা চান না বাইরে স্যাটেল হই। এই ঘটনার পর দ্বিতীয়বার ভাবব অবশ্যই।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877