সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী দিনেশ গুনাবর্ধনে

শপথ নিলেন শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী দিনেশ গুনাবর্ধনে

স্বদেশ ডেস্ক

শ্রীলঙ্কার প্রবীণ আইন প্রণেতা দিনেশ গুনাবর্ধনে নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। আজ শুক্রবার তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন। কয়েক দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট পার করা দ্বীপরাষ্ট্রটিতে নতুন প্রেসিডেন্ট শপথ নেওয়ার একদিন পর গুনাবর্ধনে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন।

কলম্বোতে বিক্ষোভকারীদের ওপর সেনা সদস্যদের আক্রমণ ও তাদের সরিয়ে দেওয়ার ঘণ্টা কয়েক পর এ শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় গ্রেপ্তার করা হয়েছে নয়জনকে। ইতোমধ্যে নতুন সরকার বিক্ষোভ দমনে কঠোর হওয়ার ইঙ্গিত দিয়েছে।

সামরিক পোশাক পরা কর্মকর্তাদের সামনে প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের উপস্থিতিতে গুনাবর্ধনে শপথ নেন। এ সময় আইনপ্রণেতা ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মন্ত্রিসভার বাকি সদস্যরা আজই শপথ নেওয়ার কথা।

অর্থনৈতিক অব্যবস্থাপনা ও ইউক্রেনে আগ্রাসনের কারণে শ্রীলঙ্কার সংকটকে ঘিরে দেশটিতে দীর্ঘদিন ধরেই বিক্ষোভ চলে আসছে। যার কারণে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পালাতে বাধ্য হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877