বুধবার, ১৫ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

শ্রীলঙ্কায় নয়, এশিয়া কাপ হবে আমিরাতে

শ্রীলঙ্কায় নয়, এশিয়া কাপ হবে আমিরাতে

স্বদেশ ডেস্ক

এশিয়া কাপের আয়োজন করা যে সম্ভব নয় তা আগেই জানিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তার পরেই জল্পনা শুরু হয়েছিল, তা হলে কোন দেশে হবে প্রতিযোগিতা। জল্পনার অবসান করলেন সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই সভাপতি জানিয়ে দিলেন, শ্রীলঙ্কার বদলে সংযুক্ত আরব আমিরাতে হবে এবারের এশিয়া কাপ।

বৃহস্পতিবার বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পরে সাংবাদিকদের সৌরভ বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতে হবে এশিয়া কাপ। কারণ, ওই সময় একমাত্র সেখানেই বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।’

এর আগে বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে (এসিসি) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নিজেদের বক্তব্য জানায়। এসিসি-র পক্ষ থেকে জানানো হয়, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে, তাদের দেশে যে রাজনৈতিক পরিস্থিতি চলছে তার মধ্যে এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। ওদের বিদেশী মুদ্রারও সঙ্কট রয়েছে। এই অবস্থায় ছয়টি দেশকে নিয়ে শ্রীলঙ্কায় বড় প্রতিযোগিতা ওরা আয়োজন করতে পারবে না।’

তার পরই জল্পনা শুরু হয় যে কোন দেশে হবে প্রতিযোগিতা। প্রথমে সংযুক্ত আরব আমিরাতকে সম্ভাব্য দেশ হিসাবে ভাবা হলেও দৌড়ে ছিল ভারতও। কিন্তু সেই সম্ভাবনা উড়িয়ে দিলেন সৌরভ। জানিয়ে দিলেন, মরুশহরেই হবে এশিয়া কাপ।

২৭ অগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। এবারের প্রতিযোগিতা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের গুছিয়ে নিতে পারবে এশিয়ার দলগুলো।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877