রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে গিয়ে নিখোঁজ আওয়ামী লীগের এমপি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী
খালেদা জিয়ার এবারের ঈদও কারাবন্দি হয়ে

খালেদা জিয়ার এবারের ঈদও কারাবন্দি হয়ে

স্বদেশ ডেস্ক:

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দ-াদেশপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এবারের ঈদও কাটছে কারাগারে। গত রমজানের ঈদও তিনি কারাগারেই করেন। এ নিয়ে কারাবন্দি অবস্থায় ছয়টি ঈদ কাটল খালেদা জিয়ার। তিনি অসুস্থ থাকায় কারা কর্তৃপক্ষ তাকে গত ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে রেখে চিকিৎসা করাচ্ছে। ফলে এ হাসপাতালেই তার ঈদ কাটবে। গত ঈদুল ফিতরেও এ হাসপাতালে তার ঈদ কেটেছে। বিএনপির নেতাকর্মীরা অবশ্য প্রত্যাশা করেছিলেন ঈদের আগেই খালেদা জিয়া মুক্তি পাবেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কয়েক বছরের মতো এবারও স্ত্রী ও একমাত্র মেয়েকে নিয়ে লন্ডনে ঈদ করবেন। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল মামলায় কারাবন্দি রয়েছেন খালেদা জিয়া। আইনজীবীরা জানান, এ মামলা ছাড়া বাকি ৩৫ মামলায় জামিনে রয়েছেন খালেদা জিয়া।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায় আমাদের সময়কে বলেন, আমাদের নেতাকর্মীরা প্রতিমুহূর্তেই আশায় থাকেন গণতন্ত্রের মাতা খালেদা জিয়া বন্দিদশা থেকে মুক্তি পাবেন। তারা এটা ভাবেন না তাকে সরকার গ্রেপ্তার করেছে মুক্তি দেওয়ার জন্য নয়। খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আমাদের রাজপথে নামা ছাড়া অন্যকোনো উপায় নেই। নেতাকর্মীদের রাজপথে নামার প্রস্তুতি নিতে বলব।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এবারও দেশনেত্রী খালেদা জিয়াকে ছাড়া আমাদের ঈদ করতে হচ্ছে। আমাদের নেতাকর্মীদের মনে কোনো আনন্দ নেই। তার পরও নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, সরকারের অবহেলা ও দুর্নীতির কারণে ডেঙ্গু মহামারী আকার ধারণ করেছে। এ অবস্থায় যে কোনো উপায়ে ডেঙ্গু প্রতিরোধ জনগণের পাশে থেকে কোরবানির দিন পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালাতে হবে। তিনি জানান, ঈদের দিন দলের স্থায়ী কমিটির সদস্যসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত ও তার রুহের মাগফিরাত কামনা করা হবে। কারা কর্তৃপক্ষের অনুমতিসাপেক্ষে দলের আত্মীয়স্বজন ও দলীয় নেতাদের বিএসএমএমইউ হাসপাতালে সাক্ষাৎ করার কথা রয়েছে। সম্প্রতি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বজনরা তার সঙ্গে সাক্ষাৎ করেন। তাদের মাধ্যমে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন। একইভাবে শুভেচ্ছা জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানওÑ জানান রিজভী। প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সিঁথি ও নাতনি জাহিয়া রহমানসহ স্বজনরা বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পারেন বলে দলীয় সূত্রে জানা গেছে। তারা ঢাকায় ঈদ করবেন।

এ ছাড়াও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঈদ করবেন নিজ জেলা ঠাকুরগাঁওয়ে। তিনি গতকাল শনিবার ঢাকা ত্যাগ করেছেন। ঈদের দিন সকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে নিজ এলাকা কুমিল্লায় যাবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নরসিংদী যাবেন ড. আব্দুল মঈন খান ও সিরাজগঞ্জ যাবেন ইকবাল হাসান মাহমুদ টুকু। ঈদের দিন ঢাকায় থাকবেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বরচন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান। ব্যারিস্টার মওদুদ আহমেদ নোয়াখালী, আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে ঈদ করবেন। কেন্দ্রীয় নেতা আব্দুল আউয়াল মিন্টু ঢাকায়, আব্দুল্লাহ আল নোমান চট্টগ্রামে, চিকিৎসাধীন সাদেক হোসেন খোকা নিউইয়র্কে ঈদ করবেন। এবারও রুহুল কবির রিজভীর ঈদ কাটবে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে। মজিবুর রহমান সরোয়ার ও অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বরিশালে, খায়রুল কবির খোকন নরসিংদী ও হারুন-অর রশিদ চাঁপাইনবাবগঞ্জে ঈদ করবেন।

কারাগারে ঈদ করবেন যারা : দলের ভাইস চেয়ারম্যান আবদুস সালাম পিন্টু, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ তৃণমূলের অনেক নেতাকর্মীর এবারও কারাগারে ঈদ কাটবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877