মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরের মামলা হাইকোর্টে স্থগিত স্বর্ণের দাম ভরিতে কমল ৪২০ টাকা গরমে ফ্রিজের ঠাণ্ডা পানি খাওয়া কি ঠিক? প্রয়োজনে শুক্রবারও ক্লাস-পরীক্ষার সিদ্ধান্ত আসতে পারে: শিক্ষামন্ত্রী সারাদেশ উপজেলা নির্বাচনে সেনাবাহিনী নামানো সম্ভব নয়: ইসি আলমগীর সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন‌ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী হবিগঞ্জে হারুন হত্যা মামলা : ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু চলতি সপ্তাহেই গ্রেফতার হতে পারে নেতানিয়াহু
যুক্তরাষ্ট্রে লরির ভেতর থেকে ৪৬ অভিবাসীর লাশ উদ্ধার

যুক্তরাষ্ট্রে লরির ভেতর থেকে ৪৬ অভিবাসীর লাশ উদ্ধার

স্বদেশ ডে‍স্ক:

যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি লরির ভেতর থেকে অন্তত ৪৬টি লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া সঙ্কটাপন্ন আরো অন্তত ১৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা অভিবাসী বলে ধারণা করা হচ্ছে। যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার (১৫০ মাইল) দূরে টেক্সাসের স্যান অ্যান্টোনিওতে ঘটনাটি ঘটে।

ঠিক কতজন মারা গেছে, তা জানা যায়নি। স্থানীয় পুলিশ এখনো এ ব্যাপারে মন্তব্য করেনি।

তবে সিটি কাউন্সিলওম্যান আদ্রিয়ানা রোচা গার্সিয়া বলেন, সেমি-ট্রাকটির ভেতর থেকে ৪৪ অভিবাসীর লাশ উদ্ধার করা হয়েছে। তিনি জানান, স্যান অ্যান্টোনিও পুলিশপ্রধান তথ্যটি তাকে জানিয়েছেন।

কেস্যাট টিভি চ্যানেলের ভাষ্যমতে, স্যান অ্যান্টোনিও’স সাউথওয়েস্ট সাইডে একটি রেললাইনের পাশে গাড়িটি পাওয়া যায়। তবে গাড়িটির চালক পালিয়ে গেছেন। তাকে খোঁজা হচ্ছে।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এ ঘটনার জন্য প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ী করে বলেছেন যে তার ‌সীমান্ত উন্মুক্ত করার প্রাণঘাতী নীতির’ ফল হলো এই দুর্ঘটনা।
আর মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মারসেলো এবার্ড বলেন, তাদের রাষ্ট্রদূত ঘটনাটি খতিয়ে দেখতে ঘটনাস্থলে রওনা হয়ে গেছেন। তবে তিনি বলেন, মৃতদের পরিচয় এখনো অজ্ঞাত।

নগরীটিতে এখন প্রচণ্ড গরম আবহাওয়া বিরাচ করছে। সোমবার সেখানে তাপমাত্রা দাঁড়ায় ৩৯.৪ ডিগ্রি সেলসিয়াস।
সূত্র : বিবিসি ও সিএনএন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877