বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

এবার বিদ্যুৎবিচ্ছিন্ন সিলেট

এবার বিদ্যুৎবিচ্ছিন্ন সিলেট

স্বদেশ ডেস্ক:

সুনামগঞ্জের পর সিলেটও এবার বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। কুমারগাঁও গ্রিড উপকেন্দ্রে পানি উঠে যাওয়ায় এ দুই জেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। আজ শনিবার দুপুর সোয়া ১২টার দিকে সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

বিদ্যুৎ বিভাগের সিলেটের প্রধান প্রকৌশলী আব্দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘পানি উঠে যাওয়ায় আপাতত সাব স্টেশনটি বন্ধ করা হয়েছে। তবে আমরা চেষ্টা করছি পানি সেচে দ্রততম সময়ের মধ্যে এটি আবার চালু করতে।’

আব্দুল কাদের বলেন, ‘এর আগে বৃহস্পতিবার ১৩২/৩৩ কেভি উপকেন্দ্রের সুইচ ইয়ার্ডে পানি প্রবেশ করে। শনিবার কন্ট্রোল রুমে পানি প্রবেশ করায় এই গ্রিড বন্ধ করা হয়েছে।’

সিলেট ও সুনামগঞ্জ জেলার বিদ্যুৎ সরবরাহ করা হয় কুমারগাঁও ১৩২/৩৩ কেভি এ গ্রিড উপকেন্দ্র থেকে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই এই দুই জেলার বেশকটি উপজেলা বিদ্যুৎহীন হয়ে ছিল। এই অবস্থার মধ্যে পানি সেচে সিলেট নগরীতে শুধু বিদ্যুৎ সরবরাহ চালু রাখা হচ্ছিল।

জানা গেছে, গত বৃহস্পতিবার রাত থেকে এই সাব স্টেশনে পানি উঠতে শুরু করে। গতকাল দুপুর থেকে এই কেন্দ্র সচল রাখতে যৌথভাবে কাজ শুরু করে সেনাবাহিনী, বিদ্যুৎ বিভাগ, ফায়ার সার্ভিস ও সিটি করপোরেশন। বিদ্যুৎ কেন্দ্রের চারপাশে বাধ নির্মাণ করেন তারা। তবে পানি দ্রুত বাড়তে থাকায় বন্ধ করে দিতে হলো উপকেন্দ্রটি।

সিলেট পানি উন্নয়ন বোর্ড জানিয়েছেন, আগামী দুদিন বন্যা পরিস্থিতির আরও অবনতি হবে। আর আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, চলমান বৃষ্টিপাত অব্যাহত থাকায় পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877