মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

নড়াইলে পৌর মেয়র ও ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচী পালন

নড়াইলে পৌর মেয়র ও ছাত্রলীগের পাল্টাপাল্টি কর্মসূচী পালন

স্বদেশ ডেস্ক:

নড়াইলে আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাংশের বিবদমান দুইটি গ্রুপ একইদিনে শহরে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে। এ নিয়ে নড়াইল শহরে চরম উত্তেজনা বিরাজ করছে এবং আতঙ্ক দেখা দিয়েছে।

একদিকে, নড়াইল পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনজুমান আরার ওপর ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের হুমকির ঘটনায় জড়িতদের গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ মে) সকাল ১১টার দিকে পৌর ভবনের সামনে জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

অপরদিকে, নড়াইল পৌর মেয়রকে দুনীর্তিগ্রস্ত আখ্যা দিয়ে দ্রুতই তদন্ত সাপেক্ষে তাকে অপসারণের দাবিতে পাল্টা বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিপক্ষ গ্রুপ পৌরসভার সর্বস্তরের জনগণের ব্যানারে একইদিন বিকাল সাড়ে পাঁচটার দিকে শহরের এসএম সুলতান মঞ্চচত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুরাতন বাসটার্মিনালে এসে শেষ হয়।

 

এর আগে, গত ২৬ এপ্রিল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নিলয় রায় বাঁধন, নড়াইল পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি উচ্ছাস আলম ও সাবেক ছাত্রলীগ নেতা ফাইনুল ইসলাম শাওন নড়াইল পৌর মেয়রের কক্ষে প্রবেশ করে। এসময় মেয়র আনজুমান আরা এবং প্যানেল মেয়র জহিরুল হকের সঙ্গে পৌরসভার হাট-বাজারের খাজনা ও টোল আদায়ের টেন্ডারের বিষয়ে তাদের মধ্যেবাকবিতন্ডার সৃষ্টি হয়। একপর্যায়ে তারা উভয়কেই অশ্রাব্য ভাষায় গালিগালাজ ও দেখে নেওয়ার হুমকি প্রদান করে।

এ ঘটনায় পরদিন (২৭ এপ্রিল) মেয়র আনজুমান আরা বাদী হয়ে ছাত্রলীগের সাবেক নেতা বাঁধন, উচ্ছাস ও শাওনসহ অজ্ঞাত ৮/১০ জনকে আসামি করে সদর থানায় মামলা দায়ের করেন। এনিয়ে উভয়পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এরই ধারাবাহিকতায় উভয়পক্ষ মঙ্গলবার এ কর্মসূচি পালন করে।

মেয়র গ্রুপের মানব বন্ধনে বক্তারা বলেন, সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নামধারী কতিপয় সন্ত্রাসী মেয়র ও প্যানেল মেয়রের সঙ্গে অশালীন আচরণ ও হুমকি-ধামকি প্রদর্শনের ঘটনায় মামলা হলেও পুলিশ রহস্যজনক কারণে তাদের গ্রেফতার করতে পারেনি। তারা অবিলম্বে এসব সন্ত্রাসী ও চাঁদাবাজদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন-প্যানেল মেয়র-১ জহিরুল হক, কাউন্সিলর রেজাউল বিশ্বাস, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল সাহা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমত আরা, নড়াইল পৌর আওমী লীগের সভাপতি মলয় কুন্ডু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট রওশনারা কবীর লিলি, হাফিজ খান মিলন, বিপ্লব বিশ্বাস বিলো,জেলা কৃষক লীগ সভাপতি মাহবুবুর রহমান, জেলা মৎসজীবী লীগের সভাপতি সাইফুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রকিবুজ্জামান পলাশ প্রমুখ।

অপরদিকে, বিকালে পৌরমেয়রের অপসারণের দাবিতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা এস এম ফয়সাল সাদি, শরিফুল ইসলাম বাপ্পি, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মিঠুন বিশ্বাস রাজু, সন্দিপ মজুমদার, সজল আহম্মেদ শ্রাবন, সাজ্জাদ হোসেন ববি, জেলা ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক আল-আমিন মোল্যা প্রমূখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877